বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৩:৫৭ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
শীতের আগমন, খেজুরের রস সংগ্রহের প্রস্তুতি নিচ্ছেন গাছিরা উল্লাপাড়ায় কনস্টেবল পদে চাকরির নামে টাকা হাতিয়ে নেওয়া প্রতারক গ্রেফতার তাড়াইলে তিনটি প্রতিষ্ঠানকে দশ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে মোবাইল কোর্ট কিউইদের ৫ উইকেটে হারিয়ে অপমানের প্রতিশোধ নিল পাকিস্তান ভৈরবে র‌্যাবের পৃথক অভিযানে আটক-৮, চোলাই মদ ও ইয়াবা উদ্ধার ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব-বাঁধন ‘গণমাধ্যমের দায়িত্বশীল ভূমিকা সমাজে ইতিবাচক পরিবর্তন আনতে পারে’ ম্যারাডোনা কাপ : আর্জেন্টাইন ক্লাবের বিপক্ষে লড়বে বার্সা ভিপি নুরের নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ জার্মানি-যুক্তরাজ্য সফর শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি

প্রধানমন্ত্রীকে চীনের প্রেসিডেন্টের ফোন: করোনা রোধে বিশেষজ্ঞ দল পাঠানোর প্রস্তাব

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২১ মে, ২০২০

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা প্রদানে বিশেষজ্ঞ দল পাঠানোর প্রস্তাব দিয়েছে বেইজিং। আজ চীনের প্রেসিডেন্ট ঝি জিনপিং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোনে এই প্রস্তাব দেন। খবর বাসসের।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন,‘চীনের প্রেসিডেন্ট বিকেল ৫ টার দিকে প্রধানমন্ত্রীকে টেলিফোন করেন এবং বাংলাদেশের সর্বশেষ করেনা পরিস্থিতি সম্পর্কে তাঁর কাছ থেকে জানতে চান।’

প্রেস সচিব জানান, ঝি জিনপিং প্রধানমন্ত্রীকে বলেন ‘আপনি চাইলে আমরা করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশে বিশেষজ্ঞ দল পাঠাতে প্রস্তুুত রয়েছি।’ প্রায় ২৫ মিনিটের টেলিফোন আলাপে তাঁর দেশ বাংলাদেশের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে বলেও চীনের প্রেসিডেন্ট শেখ হাসিনাকে আশ্বাষ দেন।

চীনের প্রেসিডেন্ট বলেন,‘আমরা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সবসময় পাশে আছি এবং আন্তর্জাতিক ফোরামেও সমর্থন দিয়ে যাবো।’ জিনপিং আরো বলেন, বাংলাদেশের সঙ্গে ‘কৌশলগত অংশীদারিত’¡ জোরদারেও চীন কাজ করে যাবে। প্রেস সচিব বলেন, বাংলাদেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সহানুভূতি প্রকাশের জন্য প্রধানমন্ত্রী চীনের প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান।

 

তিনি বলেন, করোনাভাইরাসের বিরুদ্ধে একযোগে লড়াই চালিয়ে যাওয়ার আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি তাঁর আহবানও এ সময় পুনর্ব্যক্ত করেন শেখ হাসিনা। প্রেস সচিব বলেন, করোনাপরিস্থিতি মোকাবেলায় স্ব স্ব দেশে মেডিকেল সরঞ্জাম এবং অন্যান্য সামগ্রী প্রেরণ করায় উভয় নেতা পরষ্পরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ইহসানুল করিম বলেন, আলাপকালে জাতির পিতার চীন সফরের কথাও স্মরণ করেন চীনা প্রেসিডেন্ট।

‘জাতির পিতার চীন সফর দুই দেশের সম্পর্কের ভীত রচনা করেছিল’ উল্লেখ করে চীনের প্রেসিডেন্ট জিনপিং এই সম্পর্ক আগামীতে আরো শক্তিশালী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: