সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৫:৪৯ অপরাহ্ন

সর্বশেষ খবর :
নিকলী উপজেলা পরিষদের সীমানার প্রাচীর ভাঙ্গার অভিযোগে অফিসে ডেকে এনে এক ব্যক্তিকে শারীরিক ও মানসিক নির্যাতন ইউক্রেন-রাশিয়া যুদ্ধ পরিস্থিতি, মার্কিনিদের ফেরার নির্দেশ বিধিনিষেধ বাড়বে কিনা, সিদ্ধান্ত ৭ দিন পর নিকলীতে মাসিক আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্টিত হোসেনপুরে বালুবাহী ট্রাক কেড়ে নিল রিক্সাচালকের প্রাণ হোসেনপুরে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে শীতবস্ত্র বিতরন কমলগঞ্জে অবৈধ ও অপরিকল্পিতভাবে বালু উত্তোলন, আপত্তি জানানোয় বাগান ব্যবস্থাপককে হুমকি কমলগঞ্জে ওয়েভ ফাউন্ডেশনের এডভোকেসি সভা সমকাল সুহৃদ সমাবেশ এর কমলগঞ্জ উপজেলা কমিটি গঠন নওগাঁয় যৌথ অভিযানে বিটকয়েন চক্রের দুই সদস্য গ্রেফতার

ফের দ. আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ হারল ভারত

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২
ফের দ. আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ হারল ভারত

প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতের টেস্ট সিরিজ জেতার সম্ভাবনা দেখেছিলেন অনেকে। সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট জিতে সেই আশার পালে জোর হাওয়া দিয়েছিল বিরাট কোহলির দল। তবে ধারাবাহিকতা ধরে রাখতে পারলেন না তারা।

দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ জয়ের স্বপ্ন পূরণ হলো না ভারতের। কেপাটাউনে সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট ৭ উইকেটে জিতে নিয়েছে স্বাগতিকরা। চার দিনেই শেষ হয়ে গেল কেপটাউন টেস্ট। ভারতের দেওয়া ২১২ রানের টার্গেট ৭ উইকেট হাতে রেখেই পেরিয়ে গেছে দক্ষিণ আফ্রিকা। দারুণ ব্যাটিং করেছেন কিগ্যান পিটারসেন (৮২), ভ্যান ডার ডুসেন (৪১) এবং টেম্বা বাভুমা (৩২)। এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিল ডিন এলগারের দল।

ঋষভ পন্থর (১০০*) অপরাজিত সেঞ্চুরিতে দ্বিতীয় ইনিংসে ১৯৮ রানে অল-আউট হয় ভারত। এতে প্রোটিয়াদের সামনে টার্গেট দাঁড়ায় ২১২ রানের। এই টার্গেটে ব্যাট করতে নেমে গতকাল ম্যাচের তৃতীয় দিন ২ উইকেটে ১০১ রান তুলে শেষ করে দক্ষিণ আফ্রিকা। দুই ওপেনার এইডেন মার্করাম ২২ বলে ১৬ আর অধিনায়ক ডিন এলগার ৯৬ বলে ৩০ রান করে আউট হন। উইকেটদুটি নেন যথাক্রমে মোহাম্মদ শামি এবং জসপ্রিত বুমরাহ।

আজ চতুর্থ দিন সকাল থেকে ধীরেসুস্থে খেলা শুরু করে প্রোটিয়ারা। লক্ষ্য যেহেতু ছোট, হাতে অঢেল সময়, তাই তারা কোনো ঝুঁকি নেয়নি। তৃতীয় উইকেটে ভ্যান ডার ডুসেন এবং পিটারসেন মিলে ৬৭ রানের জুটি গড়েন। ১১৩ বলে ১০ বাউন্ডারিতে ৮২ রান করা পিটারসেন শার্দুল ঠাকুরের বলে বোল্ড হয়ে ফিরলে এই জুটির অবসান হয়। এরপর টেম্বা বাভুমাকে নিয়ে অবিচ্ছিন্ন ৪২ রানের জুটিতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ৯৫ বলে ৩ চারে অপরাজিত ৪১* রানের ইনিংস খেলা ডুসেন। আরেক অপরাজিত ব্যাটার টেম্বা বাভুমা ৫৮ বলে ৫ চারে ৩২ রানে অপরাজিত থাকেন। ম্যাচ এবং সিরিজসেরা হয়েছেন কিগ্যান পিটারসেন।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: