মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০২:০৮ অপরাহ্ন

ফের বৃদ্ধি পেয়েছে করোনার সংক্রমণ, মোট আক্রান্ত ২ কোটি ৪৩ লাখ

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০
  • ১৭৬ বার পড়া হয়েছে

বিশ্বব্যপি তাণ্ডব চালিয়েই যাচ্ছেন প্রাণঘাতী করোনাভাইরাস। মাঝে ২ দিন বিশ্বে করোনার প্রকোপ কিছুটা কমলেও আবার তা বেড়েছে। গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৬ হাজার ৩১০ জন। এ নিয়ে বিশ্বে মোট মৃতের সংখ্যা ৮ লাখ ২৮ হাজারের বেশি। আর নতুন করে ২ লাখ ৭১ হাজার ১৫৬ জনসহ বিশ্বে মোট শনাক্তের ২ কোটি ৪৩ লাখ ছাড়িয়েছে।

ভারতে গেল ২৪ ঘণ্টায় আবারও মৃতের সংখ্যা হাজার ছাড়িয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা ৬০ হাজার ছাড়িয়েছে। আর ভারতে একদিনে শনাক্ত হয়েছে প্রায় ৭৬ হাজার। দেশটিতে মোট শনাক্ত ৩৩ লাখের বেশি। করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক থেকে তালিকায় এখনও সবার ওপরে যুক্তরাষ্ট্র।

 

দেশটিতে, পরপর দু’দিনই মৃতের সংখ্যা ১২শ’ ছাড়িয়েছে। এই মহাদেশে মৃতের সংখ্যা এক লাখ ৮৩ হাজারের বেশি। আর মোট শনাক্তের সংখ্যা ৬০ লাখ ছাড়িয়েছে। এদিকে, যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণের হার কমে আসায় লক্ষণ ছাড়া কাউকে পরীক্ষা না করার পরামর্শ দিয়েছে মার্কিন সেন্ট্রাল ডিজিস কন্ট্রোল সেন্টার। তবে বিশেষজ্ঞরা বলছেন, কিছু জায়গায় করোনার প্রকোপ কমে আসলেও ওহিও, ইন্ডিয়ানা, কেন্টাকি ও টেনেসিতে বাড়ছে করোনার প্রকোপ। করোনা শনাক্ত ও মৃতের সংখ্যার দিক থেকে এখনও দ্বিতীয় অবস্থানে রয়েছে ল্যাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে, এ পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা ৩৭ লাখ ২২ হাজার ছাড়িয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com