সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১০:৫৩ পূর্বাহ্ন

ফেসবুক পেজ ছারাই ফেসবুক থেকে ইনকাম করা যাবে

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
ফেসবুক পেজ ছারাই ফেসবুক থেকে ইনকাম করা যাবে

বর্তমানে ফেসবুক বিশ্বের সবচেয়ে আলোচিত এবং জনপ্রিয় সোশ্যাল মিডিয়া। শুধুমাত্র সামাজিক যোগাযোগের মাধ্যমে সীমাবদ্ধ নয় আজকের ফেসবুক। ব্যবহারকারীদের নানাভাবে আয়ের সুযোগ করে দিচ্ছে প্ল্যাটফর্মটি। কিছুদিন আগে ফেসবুক তাদের কর্পোরেট নাম পরিবর্তন করে মেটা করেছে।

নতুন নতুন সব ফিচার আর সুযোগ সুবিধা দিয়ে সাজানো হচ্ছে সাইটটিকে। এবার ব্যক্তিগত প্রোফাইল এর জন্য প্রফেশনাল মোড ফিচার চালু করেছে ফেসবুক। এর মাধ্যমে এখন যোগ্য ক্রিয়েটরগণ ফেসবুক পেজ তৈরি না করেই ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন।

মূলত ক্রিয়েটরদের জন্য ফেসবুক এর প্যারেন্ট কোম্পানি মেটা এর ১বিলিয়ন ডলার ইনভেস্টমেন্ট এর অংশ, বলে জানিয়েছেন মেটার সিইও মার্ক জাকারবার্গ। ফেসবুকের পাশাপাশি এর মালিকানাধীন ইন্সটাগ্রাম ইনফ্লুয়েন্সারগণও পাচ্ছেন এই সুবিধা।

প্রফেশনাল মোড ব্যবহার করে ব্যক্তিগত প্রোফাইল মনিটাইজ করে অর্থ আয় করা যাবে। ক্রিয়েটরদের জন্য গঠন করা আলাদা ফান্ড দ্বারা প্রফেশনাল মোডের ক্রিয়েটরদের জন্য বোনাস দেওয়া হবে।

ফেসবুক প্রফেশনাল মোড চালু করলে প্রোফাইলের কোন পোস্ট কতজন মানুষ দেখল, কোন ধরনের পোস্টে এনগেজমেন্ট বেশি হচ্ছে এসব তথ্য একটি আলাদা ড্যাশবোর্ডে দেখতে পাবেন। ফেসবুক পেজে যেভাবে বিভিন্ন অ্যানালিটিক্স ডেটা পাওয়া যায়, প্রফেশনাল প্রোফাইলেও সে ধরনের তথ্য পাবেন ব্যবহারকারী।

ক্রিয়েটরদের গুরুত্ব প্রদান করে আয়ের পাশাপাশি গুরুত্বপূর্ণ ইনসাইটস প্রদান করা হলো ফেসবুক প্রোফাইলের প্রফেশনাল মোড ফিচারটির লক্ষ্য। নিজের কমিউনিটিকে ভালোভাবে বুঝতে সাহায্য করবে এসব তথ্য। প্রফেশনাল মোড-এর মাধ্যমে যোগ্য ক্রিয়েটরগণ রেভিনিউ পেতে পারেন ও তাদের অডিয়েন্স বড় করতে শক্তিশালী টুলসমূহ ব্যবহার করতে পারবেন।

ফেসবুক প্রোফাইলের জন্য প্রফেশনাল মোডের মাধ্যমে আয়ের একটি প্রধান উৎস হলো রিলস প্লে বোনাস প্রোগ্রাম। রিলস হলো ছোট ছোট ভিডিও, যা অনেকটা টিকটকের ভিডিওগুলোর মতো। টিকটকের মার্কেট ধরার জন্য ফেসবুক রিলস ফিচারটি চালু করে। এখন ব্যবহারকারীদের রিলস বানাতে উৎসাহ প্রদানের লক্ষ্যে রিলস বানানোর জন্য বোনাস ঘোষণা করেছে ফেসবুক।

রিলস প্লে বোনাস প্রোগ্রামের আওতাধীন ক্রিয়েটরগণ তাদের মাসিক ভিউ এর উপর নির্ভর করে প্রায় ৩৫ হাজার মার্কিন ডলার পর্যন্ত আয় করতে পারেন। রিলস ফিচারটি এখনো সকল দেশে নেই। যার ফলে ফেসবুক প্রোফাইলের জন্য প্রফেশনাল মোড ফিচারটি জন্য কিছুদিন অপেক্ষা করতে হবে ব্যবহারকারীকে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: