সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫২ অপরাহ্ন

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও শোক দিবস উপলক্ষে খাগড়াছড়িতে স্মরণ সভা

আল-মামুন, খাগড়ছড়ি প্রতিনিধি
  • আপডেট সময় বুধবার, ১৭ আগস্ট, ২০২২
বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও শোক দিবস উপলক্ষে খাগড়াছড়িতে স্মরণ সভা

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে স্মরণ সভা করেছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ। মঙ্গলবার (১৬ আগস্ট ২০২২) দুপুরে খাগড়াছড়ি জেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বশিরুল হক ভূঞার সভাপতিত্বে জনসংযোগ কর্মকর্তা চিলামং চৌধুরীর সঞ্চালনায় স্মরণ সভায় প্রধান বক্তা ছিলেন, বীর মুক্তিযোদ্ধা ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা,বিশেষ অতিথি ছিলেন,খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী,সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ মো: শানে আলম, পরিষদের নির্বাহী কর্মকতা টিটন খীসা।

এছাড়াও এতে বক্তব্য রাখেন,খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়–য়া,খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন সভাপতি প্রদীপ চৌধুরী, জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়–য়া,শাহিনা আক্তার প্রমূখ। এসময় খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম,পাজেপ সদস্য শতরূপা চাকমা,প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ সাইল্লাহসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা এতে অংশ নেন।

স্মরণ সভার শুরুতে ১৫ আগস্টে নিহতদের শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করে উপস্থিত নেতৃবৃন্দরা। বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা এনে দিতে নিজের জীবন দিয়ে এদেশকে মুক্ত করে দিয়ে গেছে উল্লেখ স্মরণ সভায় উল্লেখ করে বলেন, ক্ষুধা-দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্নের বীজ বপণের মাধ্যমে স্বাধীন রাষ্ট্র উপহার দিয়ে গেছে। শুধু তাই নয় আজকের এই বাংলাদেশের স্বপ্ন দ্রষ্টা বঙ্গবন্ধু সোনার দেশ গড়তে কাজ করে গেছেন মৃত্যুর আগ মূর্হুত্ব পর্যন্ত। তারপরও দেশ বিরোধী ষড়যন্ত্রকারীরা জাতির পিতার স্ব-পরিবারে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকে নেতৃত্ব শুন্য ও অভিভাবকহীন করার পরও তাদের এদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র এখনো থামেনি বলে উল্লেখ করেন বক্তারা।

একই সাথে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস মুচে দিতে বার বার ষড়যন্ত্রের করা হয়েছে বলে জানিয়ে আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরা ও সংরক্ষণসহ মাধ্যমে এদেশকে এগিয়ে নেওয়ার আহবান জানিয়ে মুক্তিযুদ্ধের কথা তুলে ধরেন স্মরণসভার প্রধানবক্তা।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: