সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০২:০৬ পূর্বাহ্ন

বর্তমান বিশ্বে শান্তির এক উজ্জ্বল দৃষ্টান্ত বাংলাদেশ: ওআইসি মহাসচিব

ডেস্ক নিউজ
  • আপডেট সময় রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ২২ বার পড়া হয়েছে
বর্তমান বিশ্বে শান্তির এক উজ্জ্বল দৃষ্টান্ত বাংলাদেশ: ওআইসি মহাসচিব

বর্তমান বিশ্বে বাংলাদেশকে শান্তির এক উজ্জ্বল দৃষ্টান্ত বলে অভিহিত করেছেন আন্তর্জাতিক ইসলামিক সংস্থা’র (ওআইসি) সেক্রেটারি জেনারেল (মহাসচিব) ড. ইউসুফ আল ওথাইমিন।

আজ (২০ মার্চ) ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে আয়োজিত দশ দিনব্যাপী অনুষ্ঠানমালার চতুর্থ দিনে এক ভিডিও বার্তায় তিনি এ কথা বলেন।

এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশের মানুষকে শুভেচ্ছা বার্তা দেন তিনি। একইসঙ্গে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

ড. ইউসুফ আল ওথাইমিন তার বক্তব্যের শুরুতেই স্মরণ করেন ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশের বিজয়ের কথা। এরপর বলেন, ১৯৭৪ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের ওআইসির সদস্যপদ লাভ করার কথা। সে বছর সংস্থাটির দ্বিতীয় সম্মেলনে বঙ্গবন্ধুর অংশগ্রহণের কথাও তিনি উল্লেখ করেন।

ওআইসির সেক্রেটারি বলেন, নতুন স্বাধীন দেশ বাংলাদেশকে সোনার বাংলায় রুপান্তর করার স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার সেই স্বপ্নকে এখন বাস্তবে পরিণত করার চেষ্টা করে যাচ্ছেন তার সুযোগ্য কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্ব শান্তির এক উজ্জ্বল দৃষ্টান্ত।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জনপ্রিয় কথাসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবাল। স্বাগত বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এছাড়া ফ্রান্সের সিনেটর ও ইন্টার পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপ ফর সাউথ ইস্ট এশিয়ার প্রেসিডেন্ট জেকোলিন ডেরোমেডির ভিডিও বার্তা প্রচার করা হয়।

amena.com.bd

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Theme Customized by Le Joe
%d bloggers like this: