মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৪:৪৭ অপরাহ্ন

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৫ লাখ ৬৮ হাজার, আক্রান্ত ছাড়িয়েছে ১ কোটি ২৮ লাখ

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় সোমবার, ১৩ জুলাই, ২০২০
  • ১৩১ বার পড়া হয়েছে

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী সোমবার সকাল পর্যন্ত সারা বিশ্বে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৮ লাখ ৭২ হাজার ৪৩৪ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৬৮ হাজার ২৯৬ জন।

বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ভাইরাসটি ছড়িয়ে পড়লেও আমেরিকার দুই মহাদেশ ও দক্ষিণ এশিয়ায় সংক্রমণ দ্রুত বাড়ছে। অন্যদিকে ইউরোপকে লণ্ডভণ্ড করে দিয়ে করোনা কিছুটা স্তিমিত হলেও সেখানেও আবার রোগটির পুনরুত্থান দেখা যাচ্ছে। তবে আশার কথা হচ্ছে, এ ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থতার হার দ্রুত বাড়ছে। অন্যদিকে আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দেয়নি মৃত্যুহার। প্রাণহানিও স্থিতিশীল রয়েছে।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩৩ লাখ ২ হাজার আর মৃত্যু হয়েছে ১ লাখ ৩৫ হাজার মানুষের।

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ব্রাজিলে। সেখানে ১৮ লাখ ৬৪ হাজার মানুষ করোনায় আক্রান্ত এবং মারা গেছে ৭২ হাজার ১০০ জন।

আক্রান্তের হিসেবে চতুর্থ রাশিয়ায়। দেশটিতে ৭ লাখ ২৬ হাজার জন করোনায় আক্রান্ত। রাশিয়াতেও মৃতের সংখ্যা তুলনামূলক কম। মৃত্যুর দিক দিয়ে রাশিয়া বিশ্বে ১১ তম। সেখানে করোনায় মারা গেছে ১১ হাজার ৩১৮ জন মানুষ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com