বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০১:৩৪ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :

বিশ্বের শীর্ষ চতুর্থ ধনী ব্যক্তি মুকেশ আম্বানি

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ১০৩ বার পড়া হয়েছে

সম্পদ বেড়েই চলেছে ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির। বিশ্বজুড়ে করোনা সংকটের মধ্যেই বিশ্বের চতুর্থ ধনীতম ব্যক্তি হলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার।

 

ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্স এর তথ্য অনুযায়ী, বর্তমানে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড-এর চেয়ারম্যান মুকেশ আম্বানির মোট সম্পদের পরিমাণ ৮০.৬ বিলিয়ন বা ৮০৬০ কোটি মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ৬ লক্ষ ৪ হাজার কোটি টাকারও বেশি। এর মধ্যে শুধুমাত্র চলতি বছরে তার সম্পদ বেড়েছে ২২ বিলিয়ন বা ২ হাজার ২০০ কোটি মার্কিন ডলার।

ব্লুমবার্গের বিশ্বের ধনীতম ব্যক্তির তালিকায় চার নম্বরে ছিলেন ফরাসি শিল্পপতি বার্নার্ড আরনল্ট। কিন্তু সাম্প্রতিক সময়ে তার সংস্থা LVMH-এর আয় ধাক্কা খেয়েছে।

গত কয়েক সপ্তাহে সবাইকে চমকে দিয়ে বিশ্বের একের পর এক ধনকুবেরকে পিছনে ফেলে দিয়েছেন ভারতের ধনীতম ব্যক্তি মুকেশ আম্বানি। এই তালিকায় আছে টেসলা এবং স্পেসএক্সের প্রধান এলন মাস্ক এবং অ্যালফাবেটের সহ-প্রতিষ্ঠাতা সের্গেই ব্রিন ও লরি পেজের মতো সিলিকন ভ্যালির একাধিক রত্ন। এমনকী জুলাই মাসের মাঝামাঝি বার্কশায়ার হ্যাথাওয়ের সিইও ওয়ারেন বাফেটের থেকেও আম্বানির সম্পদের পরিমাণ ছাপিয়ে যায়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com