বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ১২:২৩ পূর্বাহ্ন

বেনাপোল চেকপোস্টে মাদক-বিস্ফোরক উদ্ধারের কাজে বিজিবির প্রশিক্ষণ প্রাপ্ত কুকুর

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ১৫ মে, ২০১৯
  • ১৮৮ বার পড়া হয়েছে

বেনাপোল(যশোর)প্রতিনিধি:

বেনাপোল সীমান্ত দিয়ে পাসপোর্ট যাত্রীদের মাধ্যমে মাদক ও বিস্ফোরক দ্রব্য যাতে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ না করে তার জন্য বিজিবি আরও এক ধাপ এগিয়ে, সন্দেহজনক ল্যাগেজ তল্লাশির জন্য প্রশিক্ষণ প্রাপ্ত কুকুর এনেছে। এসব কুকুর নাকে শুকে মাদক ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করতে সক্ষম।

মঙ্গলবার (১৪ মে) সকালে বেনাপোল চেকপোষ্টের আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে ভারত থেকে ফেরত আসা সন্দেহজনক পাসপোর্টযাত্রীদের ল্যাগেজ তল্লাশি করানো হয় প্রশিক্ষিত কুকুর দিয়ে।

স্থানীয় জনসাধারণসহ পাসপোর্টযাত্রীরা বিজিবির এ পদক্ষেপকে স্বাগত জানায়। ভারত থেকে ফেরত আসা পাসপোর্ট যাত্রী ঢাকার ফ্যাশান গার্মেন্টসের মালিক আবুল হোসেন বলেন , বিজিবির কুকুর দিয়ে ল্যাগেজ চেক করা নিসন্দেহে একটি ভাল কাজ। বিজিবি হাত দিয়ে যত সময় একটি ল্যাগেজ তল্লাশি করবে তার চেয়ে কম সময়ে কুকুর ওইসব ব্যাগ তল্লাশি করতে সক্ষম।

২১ বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল সেলিম রেজা বলেন, সন্দেহজনক ব্যাগ কুকুরের কাছে দিলে তাতে কোন মাদক বিস্ফোরক দ্রব্য আছে কিনা তা সাথে সাথে তল্লাশি করে বের করতে সক্ষম। আর যদি ওই সব ল্যাগেজে এ জাতীয় কোন দ্রব্য না থাকে তাহলে ওই ব্যাগ কুকুর তল্লাশি করবে না। আমরা মাদক নির্মুলের জন্য সীমান্তে বিজিবির টহলের সাথে কুকুর দিয়ে মাদক উদ্ধার করার জন্য প্রশিক্ষিত কুকুর দিয়ে কাজ করাচ্ছি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2019 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com