সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৩:২৭ অপরাহ্ন

বেলকুচির ভাঙ্গগাবাড়ি ইউনিয়নে সরকারি ভাতা প্রদানে অনিয়মের অভিযোগ

খন্দকার মোহাম্মাদ আলী, সিরাজগঞ্জ প্রতিনিধি
  • আপডেট সময় সোমবার, ১৮ মে, ২০২০
  • ২১৯ বার পড়া হয়েছে

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ি ইউনিয়নের ১নং ওয়ার্ডে বয়স্ক ভাতা প্রতিবন্ধি ভাতা ও বিধবা ভাতা প্রদানে অনিয়মের অভিযোগ উঠেছে ওয়ার্ড মেম্বার মোঃ নুরুল ইসলাম মন্ডল (নুরু) এর বিরুদ্ধে ।

জানাযায়, গতকাল রবিবার ১৭ মে উপজেলার ভাঙ্গাবাড়ি ইউনিয়নের ১নং ওয়ার্ডের অধিবাসী বয়স্ক, প্রতিবন্ধি ও বিধবাদের সরকারের দেয়া ভাতা জানুয়ারি-জুন ২০২০ পর্যন্ত ভাতার টাকা প্রদান কালীন সময়ে ওয়ার্ড মেম্বার মোঃ নুরুল ইসলাম মল (নুরু) ভাতা গ্রহণকারী ব্যাক্তিদের নিকট থেকে মাথা পিছু ২০ টাকা করে চা নাস্তা করার জন্য টাকা নেয়।

 

বিষয়টি স্থানীয়রা প্রতিবাদ করলে মেম্বার জানান ঈদের আগে বয়স্ক বিধবা ও প্রতিবন্ধিদের ভাতার টাকা পেতো না । আমি সমাজসেবা অফিসারকে ম্যানেজ করে ব্যংকের পরিবর্তে তামাই পশ্চিমপাড়া জ্ঞানাঙ্কুর আইডিয়াল স্কুলে নিয়ে এসে বয়স্ক, বিধবা, প্রতিবন্ধিদের ভাতার টাকা বিতরনের ব্যাবস্থা করেছি । এসময় অতিরিক্ত যে টাকা উত্তোলন করা হয়েছে তা বেলকুচি সমাজসেবা অফিসারকে দেয়া হবে ।

 

এ ব্যাপারে প্রতিবেদক বেলকুচি সমাজসেবা অফিসার মোঃ ইলিয়াস হাসান শেখ এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, এ ভাতাগুলো ব্যাংকের মাধ্যমে দেয়া হয় । এই প্রথম করোনা ভাইরাসের জন্য বিদ্যালয় প্রাঙ্গণে ভাতা প্রদান করা হয় । আমাদের নাম ভাংগিয়ে ভাতা প্রদানের সময় কোন প্রকার টাকা নেয়ার সুযোগ নেই । মেম্বার টাকা নিয়ে থাকলে এ দায় তার । তবে এই প্রথম আমাদের অফিসের ইউনিয়ন কর্মী মোঃ হাবিবুর রহমানের মাধ্যমে মোট ২৪৮ জন বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধিদের মাঝে সরকারি ভাতা প্রদান করা হয় ।

 

এ বিষয়ে এলাকার সচেতন মহল খুবই ক্ষোভের সাথে জানান ঘটনটির তদন্ত করে আইনগত ব্যাবস্থা গ্রহন করা হোক। এ বিষয়ে বেলকুচি উপজেলা সহকারী কমিশনার (ভুমি)মোহাম্মাদ রহমতউল্লার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান,সরকারি ভাতা প্রদানের সময় কেও কোন ভাবে অনিয়ম করলে তাকে ছাড় দেয়া হবে না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com
%d bloggers like this: