সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৩:৩৩ পূর্বাহ্ন

ব্রিটেনে খোদ স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ২৮১ বার পড়া হয়েছে

যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী নাদাইন ডরিস করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্তের বিষয়টি নাদাইন ডরিস নিজেই জানিয়েছেন এবং বর্তমানে তিনি নিজের বাড়িতেই কোয়ারেনটাইনে রয়েছেন।

ব্রিটেনে তিনিই প্রথম সাংসদ, যিনি করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন। সে দেশে এখন পর্যন্ত ৩৮২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং অন্তত ছয়জনের মৃত্যু হয়েছে।

জানা গেছে, গত সপ্তাহে কয়েকশ লোকের সঙ্গে মিশেছিলেন স্বাস্থ্যমন্ত্রী। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে ডাউনিং স্ট্রিটে একটি সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেন তিনি। পরে নাদাইন ডরিস শুক্রবার অসুস্থ হয়ে পড়েন এবং গতকাল মঙ্গলবার রাতে তার রোগ নির্ণয় করা হয়।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বৃহস্পতিবার বরিস জনসনের সঙ্গে ডাউনিং স্ট্রিটে সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেওয়ার পর বরিস জনসন ও তার বাগদত্তা কেরি সাইমন্ডসের সঙ্গে দশ নম্বরে একটি সংবর্ধনা অনুষ্ঠানেও অংশ নিয়েছিলেন।

এক বিবৃতিতে তিনি বলেন, আমি নিশ্চিত করতে পারি যে, করোনভাইরাসটির জন্য ইতিবাচক পরীক্ষা করেছি। ইংল্যান্ডের জনস্বাস্থ্য বিভাগ বিস্তারিত সন্ধান শুরু করেছে এবং আমার সংসদীয় এলাকায় তাদের পরামর্শগুলি নিবিড়ভাবে অনুসরণ করছে। আমি পিএইচই এবং অসাধারণ এনএইচএস কর্মীদের ধন্যবাদ জানাতে চাই, যারা আমাকে পরামর্শ এবং সহায়তা দিয়েছিলেন।

মিড বেডফোর্ডশায়ারের টরি এমপি ডরিস ব্রিটিশ জনসাধারণকে হত্যা করে এমন মারাত্মক ভাইরাস মোকাবেলায় আইন প্রণয়নের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করেছিলেন।

স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানকক সাংবাদিকদের বলেন, তিনি (ডরিস) ঘরে বসে নিজেকে আলাদা করে সঠিক কাজ করেছেন।  আমি বুঝতে পারি যে লোকেরা এই রোগ সম্পর্কে কেন উদ্বিগ্ন। আমরা সর্বোত্তম সম্ভাব্য বিজ্ঞানের ভিত্তিতে মানুষকে সুরক্ষিত রাখতে যথাসাধ্য চেষ্টা করব।

ডরিস শনিবারও তার নির্বাচনী এলাকায় ৫০ জন মানুষের সাথে সাক্ষাত করেছেন। স্বাস্থ্য বিভাগ তাদের প্রত্যেকের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছে। ব্রিটেনের শীর্ষ চিকিৎসকরা বলছেন, এরই মধ্যে ৩৮২ জন করোনা আক্রান্ত রোগী চিহ্নিত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com