বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ১০:১৫ অপরাহ্ন

ভূমি ব্যবস্থাপনায় ও সেবায় ইনফরমেশন টেকনোলোজি প্রয়োগ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় সোমবার, ২৭ মে, ২০১৯
  • ৩৭৪ বার পড়া হয়েছে

পিরোজপুর জেলার সকল উপজেলা ও সকল ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে ‘ভূমি ব্যবস্থাপনায় ও সেবায় ইনফরমেশন টেকনোলোজি প্রয়োগ’ শীর্ষক চারদিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়েছে।

২৭ মে ২০১৯ তারিখ পিরোজপুর জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ আব্দুর রাজ্জাক-সাইফ মিজান স্মৃতি সভাকক্ষে এ প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়। বরিশাল বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার তরফদার মোঃ আক্তার জামীল এ প্রশিক্ষণ কমর্সূচির শুভ উদ্বোধন করেন।

প্রশিক্ষণে বরিশাল বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার তরফদার মোঃ আক্তার জামীল ভূমি ব্যবস্থাপনায় তথ্য প্রযুক্তির প্রয়োগ, ভূমি তথ্য সেবা ও কাঠামো, ই-মিউটেশন প্রভৃতি সম্পর্কে প্রশিক্ষণার্থীদের প্রাথমিক ধারণা প্রদান করেন। এছাড়া তিনি প্রশিক্ষণার্থীদের উদ্দ্যেশে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করতে হলে অন্যান্য সেক্টরের ন্যায় ভূমির দ্রুত ডিজিটালইজেশন দরকার। ভূমি মন্ত্রণালয় এবং ভূমি সংস্কার বোর্ড সে লক্ষে কাজ করে যাচ্ছে। এখন ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের ভূমি ব্যবস্থাপনায় ও সেবায় ইনফরমেশন টেকনোলোজি প্রয়োগের মাধ্যমে জনগণকে কম সময়ে এবং কম খরচে সেবা প্রদান নিশ্চিত করতে হবে। সেজন্য তিনি নিজেদেরকে প্রস্তত থাকার আহবান জানান। তিনি প্রশিক্ষণার্থী কর্মকর্তা-কর্মচারীদের সঠিকভাবে ও মনোযোগ সহকারে প্রশিক্ষণ গ্রহণের আহবান জানান।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও কোর্স পরিচালক ঝুমুর বালা এবং কোর্স সমন্বয়ক রেভেনিউ ডেপুটি কালেক্টর তুহিন হাসান, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রামানন্দ পাল উপস্থিত ছিলেন। উল্লেখ্য, পিরোজপুর জেলার অধীন ৭টি উপজেলার মোট ২০ জন ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, সার্টিফিকেট সহকারী, অফিস সহকারী ও নামজারী সহকারীবৃন্দ প্রশিক্ষণে অংশগ্রহণ করছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com