সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:৪৫ অপরাহ্ন

ভৈরবে নতুন প্রজন্মের ব্যাপক উৎসাহ উদ্দীপনায় পিঠা উৎসব অনুষ্ঠিত

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৯

হৃদয় আজাদ :
গ্রাম বাংলার শত বছরের খাবারের ঐতিহ্যকে নতুন প্রজন্মের কাছে ধরে রাখতে কিশোরগঞ্জের ভৈরবে হাজারো কিশোর-কিশোরীদের ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো পিঠা উৎসব-১৪২৫। পৌরসভার বকুল তলায় পিঠা উৎসব উদযাপন পরিষদের আয়োজনে গতকাল শুক্রবার বিকালে উৎসবের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন বাদল ও নগরপিতা মেয়র এ্যাডঃ ফখরুল আলম আক্কাছ। নজরুল ইসলাম রিপনের সভাপতিত্বে এসময় স্থানীয় সুশীল সমাজ ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষজন উপস্থিত ছিলেন। উদ্বোধনকালে বাংলার ঐতিহ্যকে বাচিয়ে রাখতে এই উৎসবকে সাধুবাদ জানিয়ে আয়োজকদের ধন্যবাদ জানান অনুষ্ঠানের প্রধান অতিথি জাহাঙ্গীর আলম বাদল।

অনুষ্ঠানে বাহারি ডিজাইন আর আকর্ষণীয় রং এর পিঠা নিয়ে বাঙ্গালিয়ানা পিঠাঘর, পিঠাপুলি, টুনাটুনির পিঠা ঘরসহ এমন সব ব্যতিক্রম নামের তেরটি স্টল বসে। আর একদিনের এই পিঠা উৎসবে ঢল নামে হাজারো শিশু-কিশোরসহ সব বয়সের মানুষের। উপচে পড়া ভীর জমে উৎসবের প্রতিটি স্টলে। মেলায় হরেক রকমের পিঠার পাশাপাশি স্থান পায় প্রায় বিলীণ হয়ে যাওয়া ঢেঁকি, পলো সহ গ্রাম বাংলার বিভিন্ন ঐতিহ্যবাহী আসবাবপত্র। যা উঠতি বয়সের ছেলে-মেয়েদের মাঝে বাড়তি কৌতূহলের সৃষ্টি করে।

এই পিঠা উৎসব বাঙ্গালী জাতির দীর্ঘদিনের ঐতিহ্যকে সামনে তুলে ধরেছে বলে উল্লেখ করে এই রকম উৎসব যেন আগামী দিনেও আয়োজন করা হয় এমন অভিমত প্রকাশ করেন দর্শনাথীরা।
এদিকে একদিন ব্যাপি এই পিঠা উৎসবকে আগামী দিনে সকলের সহযোগিতায় আরো বৃহৎ আকারে তিনদিন ব্যাপি পিঠা উৎসব করার আশাবাদ ব্যক্ত করেন ভৈরব পিঠা উৎসব উযযাপন পরিষদের উপদেষ্টা আলাল উদ্দীন।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: