মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৩:০০ অপরাহ্ন

মধুমতী সেতুতে প্রথম দিনে টোল আদায় ৪ লাখ টাকা

ডেস্ক নিউজ
  • আপডেট সময় বুধবার, ১২ অক্টোবর, ২০২২
মধুমতী সেতুতে প্রথম দিনে টোল আদায় ৪ লাখ টাকা

নড়াইলের কালনায় মধুমতী সেতু চালুর প্রথম দিনে (২৪ ঘণ্টায়) ৩ হাজার ৫৭৬টি যানবাহন চলাচল করেছে। এসব যানবাহন থেকে টোল আদায় হয়েছে ৪ লাখ ১৪ হাজার ১৫৫ টাকা।

সোমবার দিবাগত রাত ১২টা থেকে গাড়ি চলাচল শুরু করার পর গতকাল মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত এই টোল আদায় হয়।

বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন গোপালগঞ্জ সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জাহিদ হোসেন।

তিনি বলেন, টোল আদায়ের বিষয়টি এখনো ইজারা দেয়া হয়নি। গোপালগঞ্জ সওজের কর্মকর্তা-কর্মচারীরা টোল আদায় করছেন। টোলের কম্পিউটার রসিদ দেয়া হচ্ছে।

উল্লেখ্য, গত সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মধুমতী সেতুর উদ্বোধন করেন। এরপর সোমবার দিবাগত রাত ১২টা থেকে সেতুতে গাড়ি চলাচল শুরু হয়।

মধুমতী সেতুর পূর্ব পাড়ে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা এবং পশ্চিম পাড়ে নড়াইলের লোহাগড়া উপজেলা। উদ্বোধনের পর থেকেই ছয় লেনের দৃষ্টিনন্দন এই সেতুতে ভিড় করছেন দর্শনার্থীরা।

এদিকে ২৫ টাকা টোল আদায়ের একটি হাতে লেখা রসিদ ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এতে অভিযোগ উঠেছে, টোল আদায়ে দুর্নীতি হচ্ছে।

এ বিষয়ে সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জাহিদ হোসেন বলেন, মাত্র টোল আদায় শুরু হলো। কম্পিউটার সফটওয়ার সব সময় ঠিকমতো কাজ করছে না, তাই দ্রুত গাড়ি ছাড়তে হয়তো রসিদ হাতে লিখে দেয়া হচ্ছে।

সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় থেকে টোল হার নির্ধারণ করে দেয়া হয়েছে। কনটেইনার বা ভারী মালামাল পরিবহনে সক্ষম যানের টোল ধরা হয়েছে ৫৬৫ টাকা, বড় ট্রাক বা কাভার্ড ভ্যান ৪৫০ টাকা, মধ্যম ট্রাক ২২৫ টাকা, বড় বাস ২০৫ টাকা, ছোট ট্রাক ১৭০ টাকা, পাওয়ার টিলার বা ট্রাক্টর ১৩৫ টাকা, মিনিবাস বা কোস্টার ১১৫ টাকা, মাইক্রোবাস বা পিকআপ ভ্যান ৯০ টাকা, সিডান কার ৫৫ টাকা, টেম্পো বা সিএনজিচালিত অটোরিকশা ২৫ টাকা, মোটরসাইকেল ১০ টাকা ও ভ্যান, রিকশা বা বাইসাইকেল ৫ টাকা।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: