শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০১:৫৪ পূর্বাহ্ন

মহানবী (সা.)-কে নিয়ে আবারও কটূক্তি, বিজেপির নেতা আটক

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২
মহানবী (সা.)-কে নিয়ে আবারও কটূক্তি, বিজেপির নেতা আটক

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে আবারও অবমাননাকর মন্তব্য করেছেন ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এক বিধায়ক। অভিযুক্ত ওই বিজেপি বিধায়কের নাম টি রাজা সিং। তিনি ভারতের তেলেঙ্গানা রাজ্য বিজেপির বিধায়ক। সোমবার রাতে এর বিরুদ্ধে হায়দরাবাদে ব্যাপক বিক্ষোভ করেন সাধারণ মানুষ। এরপরই মঙ্গলবার অভিযুক্তকে আটক করে পুলিশ।

মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। হায়দরাবাদের দক্ষিণ অঞ্চলের পুলিশ কমিশনার পি সাই চৈতন্য বলেছেন, ধর্মীয় বিশ্বাসের অবমাননা সংক্রান্ত আইনের ধারায় একটি মামলা দায়ের করার ভিত্তিতেই রাজা সিংকে গ্রেপ্তার করা হয়েছে।

এনডিটিভির প্রতিবেদন অনুসারে, তেলেঙ্গানা রাজ্য বিজেপির বিধায়ক টি রাজা সিং ১০ মিনিটের একটি ভিডিও প্রকাশ করেন। সেখানে মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেন তিনি। ভিডিওটি সামজিক মাধ্যমে ভাইরাল হতেই সোমবার রাতে শহরের পুলিশ কমিশনার সিভি আনন্দের অফিসের সামনে এবং হায়দরাবাদের অন্যান্য অংশে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। পরিস্থিতি সামাল দিতে একপর্যায়ে বিক্ষোভকারীদের কয়েকজনকে আটক করে পুলিশ।

হায়দরাবাদের বিক্ষোভকারীরা বলেছেন, রাজা সিং মুসলিমদের অনুভূতিতে আঘাত করেছেন। বিক্ষোভের সময় তাকে অবিলম্বে গ্রেপ্তারের দাবিও জানান তারা। রাজা সিং এর বিরুদ্ধে ধর্ম অবমাননার মামলাও দায়ের করা হয়।

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ দুই নেতার বিতর্কিত মন্তব্যের জেরে মুসলিম বিশ্বের ক্রমবর্ধমান ক্ষোভের রেশ না কাটতেই মাত্র দুই মাসের মাথায় টি রাজা সিংয়ের মন্তব্য সামনে এলো।

এর আগে গত জুন মাসে মহানবী (সা.) সম্পর্কে অবমানাকর মন্তব্য করেছিলেন বিজেপির মুখপাত্র নুপুর শর্মাসহ আরও এক বিজেপি নেতা। যা দলটির বিরুদ্ধে ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে ব্যাপক বিক্ষোভ ও কূটনৈতিক প্রতিক্রিয়ার সৃষ্টি করেছিল। এর ফলে বাধ্য হয়ে নুপুর শর্মাকে বিজেপি সেসময় বরখাস্ত করে। এছাড়াও ভারতে বিভিন্ন রাজ্যে তার বিরুদ্ধে ১০টি মামলা দায়ের করা হয়।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: