সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:৪৭ অপরাহ্ন

মুজিববর্ষে পুলিশের ঘর পেয়ে খুশি জুড়ীর শিপ্রা দেবী

সালাহউদ্দিন শুভ, মৌলভীবাজার প্রতিনিধি
  • আপডেট সময় সোমবার, ১১ এপ্রিল, ২০২২
মুজিববর্ষে পুলিশের ঘর পেয়ে খুশি জুড়ীর শিপ্রা দেবী
এক ছেলে ও এক বাক প্রতিবন্ধি মেয়ে নিয়ে কোন মতে চলছিল শিপ্রা দেবীর (৪১) সংসার। স্বামী প্রায় ১৮ বছর আগে থেকেই নিখোঁজ। স্বামী নিখোঁজের পর থেকে তিনি থাকতেন বাবার বাড়ীতে। সেখানে চাচাদের দেওয়া সামান্য জায়গাতে টিনের  ঘর বানিয়ে দিন কাটাচ্ছিলেন তিনি। মানুষের বাড়ীতে কাজ করে কোন মতে সংসার চলত তার। বসবাস করা  ঘরটিতে অল্প বৃষ্টি হলেই চারদিক দিয়ে বৃষ্টির পানি পড়ে কাদা হয়ে যেত।
বিশেষ করে বৃষ্টির দিনে কষ্টের যেন শেষ ছিল না। কোনমতে খেয়ে না খেয়ে দিন কাটত তার। নতুন পাকা ঘরে বসবাস ছিল তাঁর কাছে স্বপ্নের মত‌। অবশেষে মুজিববর্ষে পুলিশের উপহার ঘর পেয়ে খুশি মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার শ্রিপ্রা দেবী। তিনি উপজেলার গোয়ারবাড়ী  ইউনিয়নের যোগীমোড়া গ্রামের বাসিন্দা।
 মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে জুড়ী থানার তত্ত্বাবধানে  শিপ্রা দেবীকে জমিসহ একটি ঘর তৈরি করে দেওয়া হয়েছে। রবিবার (১০ এপ্রিল)  আনুষ্টানিকভাবে তাঁর হাতে ঘরের চাবি হস্তান্তর করেন জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী।
এর আগে মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ পুলিশের উদ্দ্যোগে দেশের প্রতিটি থানা এলাকায় গৃহহীন পরিবারের জন্য ভূমিসহ বাড়ী উপহার ও প্রতিটি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধি সার্ভিস ডেস্ক গণভবন থেকে ভার্চুয়ালি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
জানা যায়, মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ পুলিশের উদ্দ্যোগে দেওয়া ঘরে রয়েছে ৪১৫ বর্গফুট আয়তনের দুই কক্ষ।  রান্নাঘর ও টয়লেট বিশিষ্ট দৃষ্টিনন্দন প্রতিটি গৃহ পরিবেশবান্ধব নির্মাণ সামগ্রী দিয়ে তৈরি করা হয়েছে।  এতে খরচ হয়েছে প্রায় আড়াই লক্ষ টাকা।
উপকারভোগী শিপ্রা দেবী বলেন, এক ছেলে ও এক বাক প্রতিবন্ধি মেয়ে নিয়ে কোন মতে চলছিল সংসার। ১৮ বছর  পূর্বে স্বামী নিখোঁজ হওয়ায় বাবার বাড়ীতে ঝুপড়ি ঘরে বসবাস করার পাশাপাশি অন্যের বাড়িতে কাজ করেই চলছিল সংসার। বৃষ্টি হলে এ ঝুপড়ি ঘরে থাকা অনেক কষ্ট হতো। স্বপ্নেও ভাবিনি পাকা ঘরে থাকবো। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ পুলিশ  আমাকে পাকা ঘর বানিয়ে দিয়েছে। আমি সরকারের কাছে চির কৃতজ্ঞ।
জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী বলেন, মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে সারাদেশের ন্যায় জুড়ী থানার সার্বিক তত্ত্বাবধানে একজন অসহায় হতদরিদ্র  মহিলাকে ঘর তৈরি করে দেওয়া হয়েছে। আনুষ্টানিকভাবে তার হাতে ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। আমরা পুলিশ বাহিনী অসহায় এ মহিলার মুখে হাঁসি ফোটাতে পেরে গর্বিত মনে করছি।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: