বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৭:০৩ অপরাহ্ন

‘মুজিব’ বায়োপিকের ট্রেলারটি অফিশিয়াল নয়: শুভ

ডেস্ক নিউজ
  • আপডেট সময় সোমবার, ২৩ মে, ২০২২
‘মুজিব’ বায়োপিকের ট্রেলারটি অফিশিয়াল নয়: শুভ

কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব : দ্য মেকিং অব আ নেশন’ সিনেমার প্রদর্শন করা ট্রেলারটি অফিশিয়াল নয় বলে জানিয়েছেন নাম চরিত্রে অভিনয় করা আরিফিন শুভ।

সিনেমার ট্রেলার প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানা জায়গায় ব্যাপক আলোচনা–সমালোচনার পর মুখ খুললেন এই অভিনেতা। ভয়েস অফ আমেরিকায় দেওয়া এক সাক্ষাৎকারে আরিফিন শুভ জানান, ‘মুজিব’ বায়োপিকের প্রকাশিত ট্রেলারটি অফিসিয়াল নয়।

তিনি বলেন, ট্রেলারটি শুধুমাত্র কান চলচ্চিত্র উৎসবের জন্য বানানো হয়েছিল। এখনো সিনেমার পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। ট্রেলারটি মাত্র ১৩ দিনে বানানো হয়েছে জানিয়ে শুভ বলেন, ভিএফএক্স-এর যে কাজগুলো দেখছেন, সেটা কিন্তু মাত্র ১০ দিনে করা। এখনো ভিএফএক্স-এর কাজ বাকি আছে।

শুভ জানান, অফিশিয়াল ট্রেলার আমরা কিছু দিনের মধ্যেই প্রকাশ করবো।

সাক্ষাৎকারে শুভ আরও জানান, সেপ্টেম্বরে দেশের মানুষের জন্য চূড়ান্ত ট্রেইলার মুক্তি দেওয়া হবে। এখন পুরো পোস্ট প্রোডাকশনের কাজ সম্পন্ন হতে হবে সময় লাগবে দুই মাস। এরপর আসলে একদম নিশ্চিত মুক্তির তারিখ বলা সম্ভব হবে।

‘মুজিব’-এ বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক আরিফিন শুভ। বঙ্গবন্ধুর পরিবারের অন্য সদস্যদের মধ্যে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী ও খায়রুল আলম সবুজ (বঙ্গবন্ধুর বাবা শেখ লুৎফর রহমান), দিলারা জামান ও সঙ্গীতা চৌধুরী (বঙ্গবন্ধুর মা সাহেরা খাতুন), শরীফ সিরাজ (শেখ জামাল), নাজিবা বাশার (সুলতানা কামাল)।

জাতীয় চার নেতার চরিত্রে আছেন দেওয়ান মোহাম্মদ সাইফুল ইসলাম (সৈয়দ নজরুল ইসলাম), রিয়াজ (তাজউদ্দীন আহমদ), সমু চৌধুরী (কামারুজ্জামান) ও খলিলুর রহমান কাদেরী (মনসুর আলী)।

অন্য চরিত্রে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ (আবদুল হামিদ খান ভাসানী), তৌকীর আহমেদ (হোসেন শহীদ সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শামসুল হক), শহীদুল আলম সাচ্চু (এ.কে. ফজলুল হক), গাজী রাকায়েত (আবদুল হামিদ), সাব্বির হোসেন (তোফায়েল আহমেদ), তুষার খান (তফাজ্জল হোসেন মানিক মিয়া), খন্দকার হাফিজ (মেজর জেনারেল ওসমানী), মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান), জায়েদ খান (জেনারেল টিক্কা খান), ফজলুর রহমান বাবু (খন্দকার মোশতাক আহমেদ) ও এলিনা শাম্মী (খালেদা জিয়া)। এছাড়া বিভিন্ন চরিত্রে দেখা যাবে শতাব্দী ওয়াদুদ, রোকেয়া প্রাচী, আবুল কালাম আজাদ, আশিউল ইসলাম, হাসান দ্বীপ ও সুদীপ সারাঙ্গীকে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: