সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৯:০১ অপরাহ্ন

মেসির সেরাটা আদায়ের উপায় বললেন আর্জেন্টিনা কোচ

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
মেসির সেরাটা আদায়ের উপায় বললেন আর্জেন্টিনা কোচ

বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি আর্জেন্টিনার জার্সি গায়ে অভিষেকের পর থেকে এখন পর্যন্ত নয় জন কোচের অধীনে খেলে ফেলেছেন। কিন্তু এদের মধ্যে তার সেরাটা আদায় করে নিতে পেরেছেন কে? উত্তরটা নিঃসন্দেহে লিওনেল স্কালোনি। অন্তত পরিসংখ্যান তাই বলে। এ কোচের অধীনেই যে অধরা আন্তর্জাতিক শিরোপার স্বাদ পেয়েছেন মেসি। সেই স্কালোনি এবার পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনোকে জানিয়ে দিলেন কীভাবে ব্যবহার করলে আর্জেন্টাইন অধিনায়কের সেরাটা পাওয়া যাবে।

মেসি পিএসজিতে যোগ দিয়েছেন প্রায় দুই মাস হতে চলল। কিন্তু এখনও ক্লাবটিতে নিজের সেরা ছন্দ খুঁজে পাননি। নিজের চতুর্থ ম্যাচে এসে ম্যানচেস্টার সিটির বিপক্ষে গোল পেয়েছেন ঠিকই, কিন্তু নিজের সেরাটা কি দিতে পেরেছেন? বার্সেলোনায় থাকতে নিজের সবচেয়ে বাজে দিনেও বেশ কিছু কী পাস থাকতো তার। অথচ সেদিন ওই গোলটিই ছিল ম্যাচে তার একমাত্র শট। বল স্পর্শ করতে পেরেছিলেন মাত্র ৬০ বার।

সরাসরি না বললেও মেসির এমন পারফরম্যান্সের দায়টা যে পিএসজি কোচের উপর চাপাচ্ছেন আর্জেন্টিনা কোচ স্কালোনি, ‘যে দলের মেসি আছে সে দলে তার পাশে ভালো ফুটবলার থাকতেই হবে। কিন্তু আপনার ১০ জনই থাকতে পারে না যারা কেবল বল পেতে চায় এবং কেউ তার সমকক্ষ নয়। আপনার অনেক অনেকে আছে এবং সেখান থেকে সেরাটা বেছে নেওয়ায় সর্বোত্তম বিকল্প। আপনি পুরো ৯০ মিনিট একই উদ্যোগে খেলতে পারবেন না।’

বার্সেলোনায় যে প্রাধান্য পেতেন কিংবা আর্জেন্টিনায় যে প্রাধান্য পান তা পিএসজিতে তার অর্ধেকও পাচ্ছেন না মেসি। ব্যাপারটা খুব অস্বাভাবিকও না। কারণ দলটিতে রয়েছেন নেইমার-এমবাপেদের মতো খেলোয়াড়। কিন্তু তারপরও মাঠে আরও অনেক পাস বেশি পাস পেতেই পারেন মেসি। তার যোগ্যতার কারণেই। এটাই উল্লেখ করেছেন স্কালোনি। অনেক সময়ই দেখা গেছে ফাঁকায় থেকেও বল পাননি মেসি। যে সকল জায়গা থেকে বার্সায় থাকতে হরহামেশাই গোল পেয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক।

তবে পর্যাপ্ত সহায়তা না পেলেও এরমধ্যেই চ্যাম্পিয়নরা নিজেদের জাত চেনায় বলে জানান স্কালোনি, ‘ও জিততে চায়। যতো যাই হোক না কেন, তাকে শট করতে হবে বা বারে হিট করতে হবে। ও জন্মগতভাবে একজন জয়ী এবং দলের জয়ের জন্য যা যা লাগবে ওকে তাই করতে হবে। বাস্তবতা হলো এরমধ্যেও ওকে সেরাটা দেওয়ার চেষ্টা করতে হবে। যা দেওয়া হবে তার মধ্যেই ওকে পথ তৈরি করতে হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো ও জিততে চায়।’

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: