শনিবার, ০৬ জুন ২০২০, ১১:৩৯ অপরাহ্ন

সর্বশেষ খবর :
ভৈরবে ৩মানব পাচারাকারিকে গ্রেফতার করায় র‍্যাবকে ধন্যবাদ জানালো হিউম্যান রাইটস বিশ্ব পরিবেশ দিবস ও জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি ধলাই নদীর পানি কমে বিপদ সীমার নিচে জলাবদ্ধতায় ফসলি জমি, বাড়িঘর ও রাস্তা নিমজ্জিত শ্রীমঙ্গলে একই ঘরে ঘুমন্ত মা ও মেয়ে খুন বছরের ২য় চন্দ্রগ্রহন আজ গত ২৪ ঘন্টায় বাড়িতেই মারা গেছেন ১৩ জন করোনা রোগী বাংলাদেশে করোনা রোগীর সংখ্যা ৬০ হাজার ও মৃত ৮০০ ছাড়াল ইমামের গলায় জুতার মালা, চেয়ারম্যান-মেম্বারসহ গ্রেফতার ৩ অদম্য মেধাবী ছাত্রী কমলগঞ্জে উচ্চ শিক্ষা শেষে জজ হতে চায় কৃষকের মেয়ে ‘মুক্তা মল্লিক’ লালপুরে ক্ষুদ্র নৃ গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান

যুক্তরাষ্ট্রে চীনা করোনাভাইরাস গবেষককে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৭ মে, ২০২০
  • ২৯৪ বার পড়া হয়েছে

চীনের করোনাভাইরাস গবেষক বিং লিউয়ের লাশ পাওয়া গেছে যুক্তরাষ্ট্রের পেনসেলভ্যানিয়া অঙ্গরাজ্যের পিটসবার্গে। পুলিশ বলছে এটা আত্মহত্যা। তবে তার দেহে গুলির চিহ্ন রয়েছে।

চীনা সমর্থকের সতীর্থরা বলছেন এই গবেষক করোনাভাইরাস নিয়ে তাৎপর্যপূর্ণ কিছু পেয়েছিলেন। চীনে সামাজিক যোগাযোগ মাধ্যম ও টুইটারে এই মৃত্যু নিয়ে নানা ষড়যন্ত্র তত্ত্বের কথা বলা হচ্ছে। খবর বিবিসি ও এনডিটিভির।

বিবিসির বুধবার প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে পিটসবার্গ বিশ্ববিদ্যালয়ের ৩৭ বছর বয়সী অধ্যাপক লিউকে শনিবার পিটসবার্গের রস টাউনশিপে তার বাড়ির ভেতরে মৃত অবস্থায় পাওয়া গেছে। তার মাথা, গলা, ঘাড় ও হাত-পায়ে গুলির চিহ্ন পাওয়া গেছে।

 

তদন্তকারী কর্মকর্তারা এরপর একটি গাড়ির মধ্যে ৪৬ বছরের এক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছেন। তদন্তকারীরা মনে করছেন, ওই ব্যক্তিই লিউকে হত্যা করেছে। এবং তারপর সে গাড়িতে ফিরে এসে আত্মহত্যা করেছে।

 

তদন্তকারী কর্মকর্তা ব্রায়ান কোহলেপের বরাত দিয়ে সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, পুলিশের বিশ্বাস ওই দু’জন ব্যক্তি একে অপরের পরিচিত। তবে লিউ চিনা বলেই তাকে হত্যা করা হয়েছে, এমন কোনো ইঙ্গিত মেলেনি।

 

পিটসবার্গ বিশ্ববিদ্যালয়ের পক্ষে ‌লিউয়ের মর্মান্তিক মৃত্যুতে শোকপ্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সহকর্মীরা জানিয়েছেন, লিউ ছিলেন একজন অত্যন্ত প্রতিভাবান ও কঠোর পরিশ্রমী গবেষক।

 

তিনি করোনাভাইরাসের সংক্রমণের সঙ্গে যুক্ত কোষীয় প্রক্রিয়া সংক্রান্ত গুরুত্বপূর্ণ আবিষ্কারের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com