বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৪:১৫ অপরাহ্ন

যেমন করেই হোক দুর্নীতি থামাতে হবে- কিশোরগঞ্জের তাড়াইলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

মো: আবদুল্লাহ আল মামুন পলাশ
  • আপডেট সময় বুধবার, ৯ অক্টোবর, ২০১৯
  • ৬৭৪ বার পড়া হয়েছে

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও প্রবৃত্তির ক্রমান্বয়ে উত্তরণ হচ্ছে, দুর্নীতির সাথে পাল্লা দিয়ে কুলিয়ে উঠতে পারছে না পারছে না। তাই যেমন করেই হোক দুর্নীতি থামাতে হবে। এটা প্রশংয়নীয় যে, সরকার নিজের ঘর থেকেই দুর্নীতি বিরুধী অভিযান শুরু করেছে। যেই অপরাধ করুক তাকে ধরতে হবে এবং সাজা দিতে হবে। দুর্নীতি করে কেউ যেন পার না পায়। দুর্নীতি বিরুধী এই অভিযান অব্যাহত রাখতে হবে।

তিনি আজ বিকালে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার মুক্তিযোদ্ধা সরকারি কলেজ মাঠে আয়োজিত সুধি সমাবেশে বক্তব্য রাখেন। তিনি বলেন, দেশে ব্যাপক উন্নয়ন কাজ হচ্ছে এবং এর ধারাবাহিকতায় এক সময়ের অবহেলিত অনুন্নত হাওর এলাকাতেও অনেক উন্নয়ন হয়েছে। দেশের উন্নয়নে দল-মত নির্বিশেষে সবাইকে এক হয়ে কাজ করতে হবে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শিক্ষার্থীদের মনযোগ দিয়ে লেখাপড়া করার পরামর্শ দিয়ে বলেন, তোমাদেরকে প্রতিযোগীতামুলক বিশে^র জন্য নিজেকে উপযুক্ত করে গড়ে তুলতে হবে। মানুষের মত মানুষ হতে হবে। রাষ্ট্রপতি তাঁর বক্তব্যে তাড়াইল উপজেলার মুক্তিযোদ্ধা সরকারি কলেজে নতুন একাডেমিক ভবন নির্মাণ, হাজী গোলাম হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়কে সরকারীকরন ও স্টেডিয়াম নির্মাণসহ স্থানীয় কিছু দাবী-দাওয়া বাস্তবায়নে সহযোগীতার আশ্বাস দেন।

সমাবেশ শুরুর পর পরই বৃষ্টির আশংকায় স্থানীয় সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু ও তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান জহিরুল ইসলাম শাহিনের বক্তব্যের পর রাষ্ট্রপতি বক্তব্য রাখেন। অন্যরা বক্তব্য রাখার সুযোগ পাননি। সাড়ে তিনটায় রাষ্ট্রপতির ভাষণ শেষ হওয়ার সাথে সাথে মুষলধারে বৃষ্টি শুরু হওয়ায় তিনি ঘন্টাখানেক সময় কলেজের অধ্যক্ষের কক্ষে অবস্থান করেন। হেলিকপ্টারযোগে কিশোরগঞ্জ জেলা সদরে পৌছার কর্মসূচি নিধারিত থাকলেও বৃষ্টির কারণে সাড়ে চারটার দিকে সড়ক পথে তিনি রওয়ানা দেন।

এর আগে দুপুর সোয়া দুইটায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কিশোরগঞ্জে সাতদিনের সফরের অংশ হিসাবে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে তাড়াইল পৌছে শিমুলহাটি হেলিপ্যাডে অবতরন করেন। গার্ড অব অনার গ্রহণের পর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ উপজেলা পরিষদের সামনে মুক্তিযুদ্ধ ভিত্তিক ভাস্কর্য স্বাধীনতা ‘৭১ উদ্বোধন করেন। সাতদিনের সফরে তাড়াইল ছাড়াও কিশোরগঞ্জ জেলা সদর, ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলায় বিভিন্ন কর্মসূচিতে অংশ নিবেন। ১৫ই অক্টোবর তিনি ঢাকার উদ্দেশ্যে কিশোরগঞ্জ ত্যাগ করবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com