মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ১২:৪২ অপরাহ্ন

সর্বশেষ খবর :
ঠাকুরগাঁওয়ে গৃহবঁধু নুর নাহারের হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন কিশোরগঞ্জে ফেন্সিডিল ও গাঁজাসহ আটক দুই কমলগঞ্জে রাস্তা বন্ধ করে বেইলি সেতু সংস্কার, জন দুর্ভোগের সৃষ্টি সিরাজগঞ্জে আঞ্চলিক এসএমই পণ্য মেলা উদ্বোধন প্রভাবশালী ব্যক্তিদের অশ্লিল দৃশ্যের ভিডিও ক্লিপ উদ্ধার পাপিয়ার কাছ থেকে মালয়েশিয়ায় শ্রমিক পাঠানো নিয়ে সুখবর দিলেন পররাষ্ট্রমন্ত্রী মেসি একাই চার গোল করলেন কমলগঞ্জে লোকনাথ বহ্মচারীর ১৮তম বার্ষিক পাদুকা উৎসব ও অষ্টপ্রহরব্যাপী হরিনাম যজ্ঞ বেলকুচিতে প্রতিজ্ঞা বহুমূখী সমিতির উদ্দ্যোগে কৃতি ছাত্র ছাত্রীদের বৃত্তি প্রদান কিশোরগঞ্জ কম্পিউটার সমিতি’র অভিষেক সভাপতি পলাশ সম্পাদক মাসুম

রাতে বিরল ঘটনার সাক্ষী হবে গোটা বিশ্ব

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৯০ বার পড়া হয়েছে

রাতের আকাশে আপনার জন্য অপেক্ষা করছে এক চমক! আজ রবিবার এক বিরল ঘটনার সাক্ষী থাকবে পৃথিবীবাসী! বছরের শুরুতেই সুপারমুন দেখতে পাবে গোটা বিশ্ব।

নাসার তথ্যমতে, আজ রাতের আকাশে দেখা যেতে পারে সবচেয়ে বড় চাঁদের। যা ‘সুপারমুন’ হিসাবে পরিচিত। স্বাভাবিক অবস্থানের তুলনায় রবিবার রাতে অনেক কাছে দেখা যাবে চাঁদকে। ফলে এর আকারও অনেক বড় দেখাবে। স্বাভাবিক অবস্থা থেকে প্রায় ১৪ শতাংশ বড় দেখাবে চাঁদকে।

বেশ কিছু অনলাইন ওয়েবসাইটের লাইভ স্ট্রিমিং-এ সুপার মুন দেখতে পারেন। irtual Telescope Project 2.0- দেখা যাবে লাইভ।

চলতি বছরে এটাই প্রথম ও শেষ ‘সুপারমুন’। এর আগে শেষবার ‘সুপারমুন’ দেখা গিয়েছিল ২০১৬ সালের ১২ ডিসেম্বর। এরপর ২০২১ সালের ২৭ ফেব্রুয়ারিতে আবার সুপারমুন দেখা যেতে পারে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2019 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com