বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৭:১০ অপরাহ্ন

রাস্তার পাশে কুঁড়েঘর থেকে ঈদ উপহার পাঁকা বাড়ি পেল পচন রোগে আক্রান্ত আব্দুর রহমান

আশরাফুল নয়ন, নওগাঁ
  • আপডেট সময় মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
রাস্তার পাশে কুঁড়েঘর থেকে ঈদ উপহার পাঁকা বাড়ি পেল পচন রোগে আক্রান্ত আব্দুর রহমান

পচন রোগে আক্রান্ত হয়ে দুই পায়ের হাটু র্পযন্ত কেটে ফেলে ২০ বছর যাবৎ চলচলে অচল নওগাঁ সদর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের নতুন সাহাপুর গ্রামের আব্দুর রহমান(৭২)। পেটের তাগিদে করেন ভিক্ষা। নিজস্ব জমিজমা না থাকায় স্ত্রী, ছেলে,বৌমা ও দুই নাতনী সহ থাকেন ঢাকা রোডের সড়ক বিভাগের রাস্তার পাশে কুঁড়েঘরে। বৈশাখ মাস আসলেই বুকের ভিতর শুরু হয় অজানা আতংক। একটু বৃষ্টিতে ঘরের মেঝেতে জমে পানি। তবে এবার আব্দুর রহমানের সেই আতংকের মুক্তি হয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার তৃতীয় পর্যায়ে মুজিববর্ষ উপলক্ষে ঈদ উপহার হিসেবে আব্দুর রহমানকে জমিসহ ঘর প্রদান করা হয়। শুধু আব্দুর রহমানই নয় ঢাকা রোডে সড়ক বিভাগের রাস্তার পাশে কুঁড়েঘরে থাকা কাওসার বয়াতী,রাবেয়া পারভীন সহ ঈদ উপহার হিসেবে ৩২ হাজার ৯০৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে দুই শতক জমিসহ ঘর তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবাররের মধ্যে জমিসহ ঘর প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন তিনি। এরপর নওগাঁ সদর উপজেলা পরিষদ হলরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৩০টি পরিবারের মাঝে জমিসহ ঘরের কাগজপত্র তুলে দেন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যরিস্টার নিজাম উদ্দিন জলিল জন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শিহাব রায়হান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা নিবার্হী অফিসার মির্জা ইমাম উদ্দিন, সিভিল সার্জন আবু হেনা মোহাম্মদ রায়হানুজ্জামান, সহ প্রমূখ। অনুষ্ঠান শেষে উপজেলা নিবার্হী অফিসার মির্জা ইমাম উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, যুব উন্নয়ন কর্মকর্তা মাহমুদ আকতার সদর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের নতুন সাহাপুর গিয়ে ৮টি ঘর উপকার ভোগীদের বুঝে দেন এবং অন্যান্য ঘরগুলো পরির্দশন করেন।

 

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, তৃতীয পর্যায়ে নওগাঁ জেলায় ৬১০টি পরিবারের অনুকূলে গৃহ নির্মাণের বরাদ্দ দেয়া হয়েছে। বরাদ্দকৃত গৃহ নির্মাণের আওতায় ইতিমধ্যে ৫৪০টি গৃহ নির্মাণ সম্পন্ন হয়েছে। বাকী ৭০টি’র নির্মাণ কাজ চলছে।

জেলার মোট ৫৪০টি গৃহের জমির দলিল এবং চাবি হস্তান্তর করা হয়েছে। এর মধ্যে ধামইরহাট উপজেলায় ৪২টি, নওগাঁ সদর উপজেলায় ৩০টি, আত্রাই উপজেলায় ৩২টি, বদলগাছী উপজেলায় ৪৬টি, রানীনগর উপজেলায় ৪১টি, পত্নীতলা উপজেলায় ৮১টি, মান্দা উপজেলায় ৫২টি, মহাদেবপুর উপজেলায় ৫২টি, নিয়ামতপুর উপজেলায় ৫৫টি, পোরশা উপজেলায় ৩৪টি এবং সাপাহার উপজেলায় ৪৫টি। মুজিববর্ষে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে এ পর্যায়ে এসব ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে জমিসহ গৃহ নির্মাণ করে দেয়া হয়েছে। এ কার্যক্রমের আওতায় নওগাঁ জেলায় প্রথম পর্যায়ে ১০৫৬টি এবং দ্বিতীয় পর্যায়ে ৫০২টিসহ মোট ১৫৫৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: