শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩০ পূর্বাহ্ন

রায়পুরায় ফাতেমা বেগম হত্যা বিচারের দাবিতে বিক্ষোভ মানববন্ধন

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী, ২০১৯

নিউজ ডেস্ক :
নরসিংদীর রায়পুরায় ফাতেমা বেগম (৩৭) নামে এক স্কুলের আয়ার হত্যার বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। কয়েক শতাধিক শিক্ষার্থী ,শিক্ষক ও অভিভাবকদের উপস্থিতিতে গতকাল সকালে বিদ্যালয় প্রাঙ্গনে নরসিংদী জেলা রায়পুরা উপজেলার ইউনুছ মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের আয়ার হত্যার সাথে জড়িত ফাতেমার পাষণ্ড স্বামী বশির আহমেদ ও দ্বিতীয় স্ত্রী কোহিনুরের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে।

নিহতের স্বজনরা জানান, গত সোমবার (২১ জানুয়ারি) রাত ৯টায় নরসিংদীর রায়পুরা উপজেলার হাইরমারা এলাকায় এ ঘটনা ঘটে। বাড়ীর পশ্চিম দিকে রাস্তার পাশে মৃত লাশ দেখতে পেয়ে পরিবারের অন্য সদস্যরা রায়পুরা থানায় খবর দেই। ওই রাতেই হত্যার সন্দেহে পুলিশ বশির ও কোহিনুরকে আটক করেন।
হত্যার ঘটনায় পর দিন নিহতের ছোট ভাই মাইন উদ্দিন বাদী হয়ে বশির ও তাঁর দ্বিতীয় স্ত্রীসহ কয়েকজনকে অজ্ঞাতনামা আসামী করে রায়পুরা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

গত২২ বছর পূর্বে চরসুবুদ্ধি ইউনিয়নের আব্দুল্লাহ্পুর এলাকার সাবেক ইউনিয়ন পরিষদের সদস্য সাহাবুদ্দিনের মেয়ে ফাতেমার সাথে পাশ্বাবর্তী হাইরমারা এলাকার মৃত খালেক মিয়ার ছেলে বশিরের সাথে বিয়ে হয়। সন্তান না হওয়ায় বশির দ্বিতীয় বিয়ে করেন। তারপর থেকে ফাতেমা স্থানীয় একটি স্কুলে আয়ার কাজ করে জীবন-যাপন করতেন। জমি সংক্রান্ত বিষয় নিয়ে বশির প্রায় সময় ফতেমার ওপর অমানবিক নির্যাতন চালাত ।
ইউনুছ মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ওয়তি আক্তার ও নাদিয়া এই হত্যাকানণ্ডে জড়িত খুনি বশির ও তার দ্বিতীয় স্ত্রী কোহিনুরের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

বিদ্যালয়ে প্রধান শিক্ষক আব্দুল হাই মাসুদ বলেন, ফাতেমা আমার বিদ্যালয়ে আয়া ছিলো। সে আমাদের মাঝে নেই কিছুতেই মানতে পারছি না। এই হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি। সঠিক বিচার না হলে আরো কঠুর আন্দোলন করা হবে।
চরসুবুদ্ধি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী নাসির উদ্দিন বলেন,পাষণ্ড স্বামী বশির সমাজ বিরোদী সাথে জড়িত ছিলো। সে একজন চিহ্নিত সস্ত্রাসী। আমি জনপ্রতিনিধি হিসেবে তার দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: