শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩:২০ পূর্বাহ্ন

র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ বিদেশি মদসহ আটক ২

ডেস্ক নিউজ
  • আপডেট সময় শনিবার, ২৩ জুলাই, ২০২২
র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ বিদেশি মদসহ আটক ২

চট্রগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে পাচারের সময় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ত্রিপরদী এলাকা থেকে বিপুল পরিমাণ বিদেশি মদের কনটেইনারসহ দু’জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন।

শনিবার (২৩ জুলাই) র‌্যাব ১১ এর অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা এ তথ্য নিশ্চিত করেছেন। এছাড়া এই ঘটনায় আরো কয়েকজন আসামি পলাতক আছেন যাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রেখেছে র‌্যাব।

শুক্রবার (২২ জুলাই) ভোররাতে বিশেষ অভিযান চালিয়ে এসব মদ জব্দ করা হয়। আটকরা হলেন- মুন্সিগঞ্জের লৌহজংয়ের নাগেরহাটের মৃত শেখ জয়নুল আবেদীনের ছেলে সাইফুল ইসলাম (৩২) ও শ্রীনগরের ঘোল ঘর ভুইচিত্র এলাকায় আক্কাস মোল্লার ছেলে নাজমুল মোল্লা(২৩)। তানভীর মাহমুদ পাশা জানান, বিপুল পরিমাণ বিদেশি মদসহ দু’নকে আটক করেছি। পলাতকদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

আইপি জালিয়াতি করে কুমিল্লা ও ঈশ্বরদী ইপিজেডের দু’টি প্রতিষ্ঠানের নাম অপব্যবহার করে মেশিনারি ও ববিন ঘোষণায় চালান দু’টি খালাস করা হয়।

চট্টগ্রাম কাস্টম হাউস সূত্রে জানা গেছে, মদ ভর্তি দু’টি কনটেইনার খালাস হবে চট্টগ্রাম বন্দর থেকে এমন গোপন সংবাদের ভিত্তিতে কমিশনার এবং জয়েন্ট কমিশনারের (জেটি) তত্ত্বাবধানে কাস্টম হাউস চট্টগ্রামের এআইআর টিম, আনস্টাফিং, স্ক্যানিং ও গেট ডিভিশনের সার্বিক প্রচেষ্টায় এবং র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সহায়তায় সারারাত কার্যক্রম শেষে চট্টগ্রাম বন্দর থেকে বের হয়ে যাওয়া চালান দু’টি সম্বলিত গাড়ি সোনারগাঁও, নারায়ণগঞ্জে আটক করা হয়।

আইপি জালিয়াতি করে কুমিল্লা ও ঈশ্বরদী ইপিজেডের দু’টি প্রতিষ্ঠানের নাম অপব্যবহার করে মেশিনারি ও ববিন ঘোষণায় চালান দু’টি খালাস করা হয়। দু’টি চালানের ইনভেন্ট্রি কার্যক্রম চলমান রয়েছে।

উচ্চ শুল্কের পণ্য হওয়ায় বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি হয়েছে এ দু’টি চালানে।

কাস্টম হাউসের ডেপুটি কমিশনার সাইফুল হক বাংলানিউজকে জানান, কুমিল্লা ইপিজেডের হেশি টাইগার কোম্পানি লিমিটেডের নামে ২০ জুলাই টেক্সটার্ড ইয়ান ঘোষণায় চীন থেকে আসা ১৯ হাজার ৬৫০ কেজি ওজনের চালানটি খালাসের জন্য কাস্টম হাউসের প্লাসের জন্য কাস্টম হাউসে বিল অব এন্ট্রি দাখিল করেছিল। একইদিন ঈশ্বরদী ইপিজেডের বিএইচকে টেক্সটাইল লিমিটেডের নামে চীন থেকে আসা রোভিং মেশিন ববিন ঘোষণায় ২০ হাজার ৭৫০ কেজি ওজনের চালানটি খালাসের জন্য বিল অব এন্ট্রি দাখিল করে। সিঅ্যান্ডএফ হিসেবে ছিল চট্টগ্রামের ডবলমুরিংয়ের ৬৯৯ কেবি দোভাষ লেনের জাফর আহমেদ। দু’টি চালানে মদ পাওয়া গেছে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: