শনিবার, ১২ জুন ২০২১, ০৮:০৩ অপরাহ্ন

র‌্যাবের অভিযানে নকল স্বর্ণের মূর্তি সহ প্রতারক চক্রের তিন সদস্য গ্রেফতার

খন্দকার মোহাম্মাদ আলী, সিরাজগঞ্জ প্রতিনিধি
  • আপডেট সময় বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৫৭ বার পড়া হয়েছে

নাটোর জেলার সিংড়ায় র‌্যাবের অভিযানে নকল স্বর্ণের মূর্তি প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১২।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারী) গোপন সংবাদের ভিত্তিতে স্পেশাল কোম্পানীর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার, সহকারী পুলিশ সুপার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ এর নেতৃত্বে র‌্যাবের একটি চৌকষ আভিযানিক দল নাটোর জেলার সিংড়া থানার পিপুলসন গুচ্ছ গ্রামে অভিযান পরিচালনা করে নকল মূর্তি ক্রয়-বিক্রয় প্রতারক চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে। আটককৃতরা হলেন নাটোর জেলার সিংড়া উপজেলার পিপুলসন গ্রামের রস্তম সরকারের ছেলে শাহীন আলী, জোরাবের ছেলে রাশেদুল, মান্নান সরকারের স্ত্রী সুফিয়া বেগম ।

এসময় তাদের কাছ থেকে প্রতারনার কাজে ব্যবহৃত ৭ টি নকল মূর্তি,স্বাক্ষরকৃত স্ট্যাম্প, ৩টি চাকু, ১ টি চাপাতি এবং ১ টাকার কয়েন ৪৭০টি উদ্ধার করা হয়। পরবর্তিতে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানায় মামলা দায়ের করে উদ্ধারকৃত আলামতসহ থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য জানাযায়, এই সংঘবদ্ধ প্রতারক চক্রটি দীর্ঘদিন যাবৎ সাধারন মানুষকে ব্রোঞ্জের মূর্তিকে স্বর্ণের মূর্তি বলে প্রলুদ্ধ করতো। তারা ব্রোঞ্জের মূর্তির নির্দিষ্ট্য অংশে সামান্য স্বর্ণের প্রলেপ দিয়ে সেই অংশ ভেঙে প্রতারিত ব্যক্তিকে তা পরীক্ষা করার জন্য দিত। এ পর্যায়ে প্রতারিত ব্যক্তি সম্পূর্নভাবে প্রতারকের ফাঁদে পা দিত এবং প্রতারিত ব্যক্তি মোটা অংকের টাকা নিয়ে যখন প্রতারকের বাসায় স্বর্ণের মূর্তি কিনতে যেত তখন প্রতারকগণ প্রতারিত ব্যক্তিকে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে রাখতো এবং টাকা আত্মসাৎ করে ছেড়ে দিত।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: