বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১২:০৭ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :

লেবাননে আটকেপড়া ৭১ প্রবাসী বাংলাদেশিকে ফেরত আনল বিমান বাহিনী

ডেস্ক নিউজ
  • আপডেট সময় বুধবার, ১২ আগস্ট, ২০২০
  • ১২৪ বার পড়া হয়েছে

লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সাহায্যে বাংলাদেশ সরকারের পাঠানো ত্রাণ সহায়তা হস্তান্তর শেষে আটকেপড়া ৭১ প্রবাসী বাংলাদেশি নাগরিককে নিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ বিমানবাহিনীর সি-১৩০জে পরিবহন বিমান। বুধবার সকালে পরিবহন বিমানটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ বিমান বাহিনীর ১২ সদস্যের এয়ার ক্রু এর সমন্বয়ে গঠিত এই মিশনের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন শান্তনু চৌধুরী। বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের প্রয়োজনীয় দিক নির্দেশনায় মিশনটি পরিচালিত হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বন্ধুপ্রতিম দেশসমূহে সংঘটিত যেকোন দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে জরুরি ভিত্তিতে মানবিক ও ত্রাণ সহায়তা পৌঁছে দেয়ার ক্ষেত্রে বাংলাদেশ বিমান বাহিনী সর্বদা বিমান পরিবহন সেবা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায়, বৈরুতে দুর্ঘটনা কবলিত প্রবাসী বাংলাদেশি, স্থানীয় জনগণ ও জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর সদস্যদের সহায়তা প্রদানের জন্য জরুরি চিকিৎসা সামগ্রীসহ একজন চিকিৎসক এবং নৌবাহিনী জাহাজের বাস্তব অবস্থা নিরুপনের জন্য একটি কারিগরী মুল্যায়নকারী দলকে বিমান বাহিনীর এই সি-১৩০ পরিবহন বিমানের মাধ্যমে গত রবিবার (৯ আগস্ট) লেবাননে পাঠানো হয়েছিল।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com