বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৩:৩৬ অপরাহ্ন

সর্বশেষ খবর :

সরকারের আশ্রয়ণ প্রকল্পে অনিয়ম: পাঁচ কর্মকর্তাকে ওএসডি

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
সরকারের আশ্রয়ণ প্রকল্পে অনিয়ম: পাঁচ কর্মকর্তাকে ওএসডি
ছবি: সংগৃহীত

সরকারের আশ্রয়ণ প্রকল্পে অনিয়মের অভিযোগে উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পাঁচ কর্মকর্তাকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করা হয়েছে। এ ছাড়া একজনের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, এই কর্মকর্তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালনকালে আশ্রয়ণ প্রকল্পে অনিয়ম করেছেন।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে গত ৪ ও ৫ জুলাই এসব কর্মকর্তাকে ওএসডি করে আদেশ জারি করা হয়।ওএসডিপ্রাপ্তরা হলেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে সংযুক্ত উপসচিব মো. শফিকুল ইসলাম, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবায়েত হাসান শিপল, চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মো. লিয়াকত আলী সেখ, বরগুনার আমতলীর ইউএনও মো. আসাদুজ্জামান এবং মুন্সীগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) শেখ মেজবাহ-উল-সাবেরিন।

এদের মধ্যে উপসচিব মো. শফিকুল ইসলামের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে। এই কর্মকর্তা এর আগে সিরাজগঞ্জের কাজিপুরে ইউএনও ছিলেন। আর সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার কর্মকর্তা রুবায়েত হাসান শিপল রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) উপ-পরিচালক হিসেবে বদলির আদেশাধীন ছিলেন। তিনি মুন্সীগঞ্জ সদরের সাবেক ইউএনও হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

এ ছাড়াও অতিরিক্ত জেলা প্রশাসক মো. লিয়াকত আলী সেখও বগুড়ার শেরপুরে ইউএনও ছিলেন। এই পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ, তারা ইউএনও ও সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালনকালে সরকারের আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়নে অনিয়ম করেছিলেন।

মুজিব বর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্পের আওতায় ইতোমধ্যে ১ লাখ ১৮ হাজার ৩৮০ জন ভূমিহীনকে দুই কক্ষের ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। কিন্তু প্রকল্প বাস্তবায়নে বিভিন্ন জায়গায় অনিয়ম করেছেন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা। যে কারণে অনেক ঘর ভেঙে পড়েছে। নির্মাণের কয়েক মাসের মধ্যে যেসব জায়গায় ঘরের ক্ষতি হয়েছে সেখানে অবহেলার জন্য তৎকালীন সময়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার। এরই মধ্যে পাঁচজন কর্মকর্তাকে ওএসডি করা হলো।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: