বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ১২:১৩ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে আন্তর্জাতিক মহলের উদ্বেগ একেবারেই ভিত্তিহীন : রাশিয়া নামাজ পড়তে মসজিদে ওঠার সময় গলাকেটে হত্যা এইচএসসি পরীক্ষার গুজব নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ লেবাননে আটকেপড়া ৭১ প্রবাসী বাংলাদেশিকে ফেরত আনল বিমান বাহিনী অ্যামোনিয়াম নাইট্রেট নিয়ে বাংলাদেশেও উদ্বেগ, জেলায় জেলায় চিঠি মুজিববর্ষে  মঠবাড়ীয়া উপজেলা ভূমি অফিসের উদ্যোগে বৃক্ষ রোপণ ফলোআপ: ওয়াননিউজে সংবাদ প্রকাশের পর হোসেনপুরে ঘটনার তদন্তে সিভিল সার্জন অফিস এশিয়ার বন্যাকবলিত দেশগুলোকে সহায়তা করবে জাতিসংঘ সুন্দরবন থেকে ৯ জেলে আটক, নৌকা ও জাল উদ্ধার বিশ্বে ফের একদিনে করোনায় ৬ হাজার মৃত্যু, শনাক্ত আড়াই লাখের বেশি

সহকারী প্রধান শিক্ষক পদে ৬৫ হাজার নিয়োগ

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ৮ মার্চ, ২০১৯
  • ৪৭৯ বার পড়া হয়েছে

সংশোধিত বিধিমালায় বিদ্যালয়ে ‘সহকারী প্রধান শিক্ষক’ নামে নতুন পদ সৃষ্টির প্রস্তাব করা হয়েছে। এই পদ সৃষ্টি হলে প্রায় ৬৫ হাজার সহকারী প্রধান শিক্ষক নিয়োগ দেয়া হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গিয়াসউদ্দিন আহমেদ এ তথ্য জানান।

বিধিমালায় প্রাথমিক শিক্ষকদের গ্রেড পরিবর্তন করে সহকারী শিক্ষকদের ১২তম গ্রেডেআর প্রধান শিক্ষকদের দশম গ্রেডে বেতন প্রদানের জন্য শিক্ষক নিয়োগ বিধিমালা সংশোধন করে পরিবর্তন আনা হচ্ছে।

এ সংক্রান্ত প্রস্তাবিত বিধিমালা রোববার রাষ্ট্রপতি অনুমোদন করেছেন। শিগগিরই তা গেজেট আকারে প্রকাশ করতে যাচ্ছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

এ প্রসঙ্গে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গিয়াসউদ্দিন আহমেদ জানান, রাষ্ট্রপতি কর্তৃক সংশোধিত বিধিমালাটি খুব দ্রুত গাজেট আকারে প্রকাশ করা হবে এবং এর পরপরই এ পদের জন্য প্রায় ৬৫ হাজার সহকারী প্রধান শিক্ষক নিয়োগ দেয়া হবে।

তিনি আরও জানান, এ বিধিমালায় প্রাথমিক শিক্ষকদের গ্রেড পরিবর্তন করে প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড এবং সহকারী শিক্ষকদের ১২তম গ্রেডে বেতন পরিশোধ করা হবে।

বিধিমালা সংশোধনের এর ব্যাপারে শিক্ষক নেতাদের নিকট জানতে চাইলে তারা জানান, বেতন স্কেলের এই পরিবর্তনে প্রধান শিক্ষকরা খুশি হলেও সহকারী শিক্ষকরা মোটেও খুশি নয়। এ পদ সৃষ্টি হলে সহকারী শিক্ষক হিসেবে পদোন্নতি পেতে তাদেরকে আরও দুটি ধাপ অতিক্রম করতে হবে।

আর এ পদটি না থাকলে পদোন্নতির একটি ধাপ পেরোলেই প্রধান শিক্ষক হওয়া যাবে। তারা প্রধান শিক্ষকের পরের ধাপেই বেতন চাইলেও নতুন পদটি চান না।

বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ শামছুদ্দীন মাসুদ জানান, আমাদের দাবি প্রধান শিক্ষকের পরের গ্রেডে বেতন। কিন্তু সহকারী প্রধান শিক্ষক পদটি সৃষ্টি হলে আমরা যখন ওই পদে পদোন্নতি পাব, তখন আমরা ওই পদের স্কেলে বেতন পাব। সেক্ষেত্রে সহকারী শিক্ষকদের বেতনের যে বৈষম্য, তা থেকেই যাবে। তাই সহকারী প্রধান শিক্ষকের পদটি এ মুহূর্তে আমরা চাই না।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com