সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:৩৬ অপরাহ্ন

সাংবাদিকতাও করবেন পুলিশ সদস্যরা: আইজিপি

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
সাংবাদিকতাও করবেন পুলিশ সদস্যরা: আইজিপি

যাত্রা শুরু করল নতুন সংবাদমাধ্যম ‘পুলিশ নিউজ’। বুধবার দুপুরে পুলিশ সদর দপ্তরে এ নিউজ পোর্টালের ( news.police.gov.bd) উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

অনুষ্ঠানে জানানো হয়, পুলিশের বিভিন্ন অর্জন ও ইতিবাচক বাংলাদেশকে তুলে ধরার লক্ষ্যে এই পোর্টালের যাত্রা শুরু হলো। এর স্লোগান- ‘জনতার সাথে, প্রগতির পথে’। এতে দেশ-বিদেশের সাম্প্রতিক খবর ছাড়াও পুলিশের বিভিন্ন ইউনিটের অর্জনগুলো দ্রুততম সময়ে তুলে ধরা হবে। এর জন্য থাকবে পৃথক রিপোর্টিং টিম, যারা সবাই পুলিশের সদস্য। পাশাপাশি বিভিন্ন গণমাধ্যমের সঙ্গে কথা বলে অনুমতি সাপেক্ষে তাদের সংবাদ প্রকাশ করা হবে।

উদ্বোধন অনুষ্ঠানে ড. বেনজীর আহমেদ বলেন, প্রাথমিকভাবে বাংলায় নিউজ পোর্টালটি চালু হয়েছে। পরে আমরা ইংরেজি ভার্সন চালু করব। মূলত পুলিশের অর্জনগুলো তুলে ধরা হবে এই পোর্টালে। এ ছাড়া প্রতিদিন বাংলাদেশে অসংখ্য ইতিবাচক সংবাদ থাকে। সেগুলো তুলে ধরা হবে এখানে। পুলিশ নিউজে সাংবাদিকতার ‘গোল্ডেন রুলস’ অনুসরণ করে সংবাদ পরিবেশন করা হবে।

বাংলাদেশ পুলিশ অবাধ তথ্যপ্রবাহে বিশ্বাস করে বলে উল্লেখ করেন আইজিপি। তিনি বলেন, এরই অংশ হিসেবে এই নিউজ পোর্টাল। আমি যখন ডিএমপি কমিশনার ছিলাম, তখন সরকারি দপ্তর হিসেবে প্রথমবারের মতো ডিএমপির মিডিয়া সেন্টার করা হয়। আমি যখন র‌্যাব মহাপরিচালক (ডিজি) ছিলাম, তখন সাংবাদিকদের সুবিধার্থে মিডিয়াপাড়া হিসেবে পরিচিত কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টার তৈরি করি। ডিএমপি কমিশনার থাকার সময়ে ডিএমপি নিউজ নামে পোর্টালটি চালু করা হয় ২০১৩ সালে, যেটি পাঠকপ্রিয়তা অর্জন করেছে। এখন পর্যন্ত ৪৮ কোটি মানুষ এই সাইট ভিজিট করেছেন। এবার সারাদেশের পুলিশের সংবাদগুলো ‘পুলিশ নিউজ’-এর মাধ্যমে তুলে ধরা হবে। আমরা এমন এক বাংলাদেশকে তুলে ধরতে চাই, যাতে আমাদের পরবর্তী প্রজন্ম আত্মমর্যাদা ও আত্মবিশ্বাসের সঙ্গে বেড়ে উঠতে পারে।

বেনজীর আহমেদ বলেন, উন্নত দেশের উপযোগী পুলিশ বাহিনী গড়ে তুলতে ২০ বছরের একটি পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। ২০৪১ সাল নাগাদ আমরা ধনী রাষ্ট্রে পরিণত হব। একইভাবে পুলিশকেও একটি ধনী দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হিসেবে কার্যকর করতে হবে। সে ক্ষেত্রে প্রযুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। পুলিশের অভিযানিক ও প্রশাসনিক কার্যক্রম ‘হাইটেক’ করার চেষ্টা চলছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন নিউজ পোর্টাল পরিচালনা কমিটির সভাপতি ডিআইজি (মিডিয়া অ্যান্ড প্ল্যানিং) হায়দার আলী খান। পুলিশ সদরের অতিরিক্ত আইজিপি, ঢাকার বিভিন্ন পুলিশ ইউনিটের প্রধান ও ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এ ছাড়া সব পুলিশ ইউনিটের প্রধানরা ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: