সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৭:০৯ অপরাহ্ন

সাকিবকে কলকাতার অধিনায়ক হিসেবে চান আকাশ চোপড়া

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ২ অক্টোবর, ২০২১
সাকিবকে কলকাতার অধিনায়ক হিসেবে চান আকাশ চোপড়া

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের দ্বিতীয় পর্বে এখনো কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাঠে নামার সুযোগ পাননি সাকিব আল হাসান। অথচ টিম কম্বিনেশনের কারণেই তাকে একাদশে নেওয়ার সুযোগ সৃষ্টি হয়েছিল।

তাছাড়া দলটির অধিনায়ক ইয়ন মরগান নিজেই আছেন অফ-ফর্মে। এসব বিবেচনায় সাকিবকে কলকাতার অধিনায়ক করার পরামর্শ দিলেন ভারতের জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া।

কলকাতার প্লে-অফে উঠার সম্ভাবনা এখন অনেক যদি-কিন্তুর ওপর নির্ভর করছে। সর্বশেষ পাঞ্জাব কিংসের কাছে হেরে যাওয়ায় সামনের সবগুলো ম্যাচ জিততে না পারলে শেষ চারে যাওয়ার সম্ভাবনা নেই তাদের। কলকাতার এই অবস্থার জন্য অধিনায়ক মরগানের দায় দেখছেন আকাশ। চলতি আইপিএলে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়কের ব্যাটে রানের দেখা নেই। কিন্তু শুধু অধিনায়ক হওয়ার কারণে প্রতি ম্যাচেই তাকে নামানো হচ্ছে।

অন্যদিকে সাকিবকে খেলালে তার বোলিংয়ের পাশাপাশি ব্যাটিং থেকেও উপকৃত হতে পারে কলকাতা। তাছাড়া নেতৃত্বের ক্ষেত্রেও দলটিতে মরগানের পরেই সাকিবের অভিজ্ঞতা সবচেয়ে বেশি। তাই সাকিবকে সরাসরি অধিনায়ক করারই পরামর্শ দিলেন আকাশ। এক টুইটে তিনি লিখেছেন, ‘হতাশাজনক সময়, হতাশাজনক অবস্থা। বাকি ম্যাচগুলোর জন্য সাকিবকে কি অধিনায়ক করার কথা ভাবতে পারে কলকাতা? মরগানকে নিয়ে আমার কোনো সমস্যা নেই, কিন্তু রান না পেলে তো মরগানের কার্যকারীরা থাকছে না। সেরা খেলোয়াড়দেরও খারাপ সময় যায়। সাকিব কিন্তু কয়েক ওভারের পাশাপাশি ব্যাটিংও করতে পারতো। ’

কলকাতার হয়ে এ মৌসুমে প্রথম ৩ ম্যাচে ব্যাট হাতে সাকিব করেছেন ৩৮ রান। আর বল হাতে নিতে পেরেছেন ২ উইকেট, ওভারপ্রতি গড়ে রান দিয়েছেন ৮.১০ করে। এরপরই দলে জায়গা হারান সাকিব। তার জায়গায় সুনীল নারাইনকে খেলায় কলকাতা। কিন্তু আন্দ্রে রাসেল ইনজুরিতে পড়ার পর ফের সাকিবকে খেলানোর সুযোগ তৈরি হয়েছিল। কিন্তু দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে রাসেলের জায়গায় বিদেশি কোটায় নিউজিল্যান্ডের পেসার টিম সাউদিকে নেয় নাইট রাইডার্স। সেদিন তার কলকাতার জার্সিতে অভিষেক হয়েছিল। এরপর পাঞ্জাবের বিপক্ষেও বিদেশি কোটায় আরও এক কিউই ক্রিকেটার টিম সেইফার্টের অভিষেক হয়েছে।

সাকিবকে এভাবে অবহেলা করা সমর্থক থেকে শুরু করে ক্রিকেট বোদ্ধারাও ভালোভাবে গ্রহণ করেননি। বিষয়টা নিয়ে আকাশ চোপড়াই আরেক টুইটে লিখেছেন, ‘সাকিব যদি শুধু কিউই হতো…। ‘

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: