শনিবার, ০৮ অগাস্ট ২০২০, ০৫:৫৯ অপরাহ্ন

সর্বশেষ খবর :
এবার করোনায় আক্রান্ত মাশরাফীর বাবা-মা বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী আজ চীন চায় ট্রাম্প নির্বাচনে হেরে যাক : মার্কিন গোয়েন্দা দল বা দেশের বিপদে ডাক পড়লে সবার আগে রাজপথে থাকবো: সোহেল তাজ ক্রসফায়ার বাণিজ্যে ওসি প্রদীপের দুই সিন্ডিকেট মাহবুব কবীর মিলনের বদলি নিয়ে সোশাল মিডিয়ায় কেন হৈচৈ? করোনায় বাংলাদেশি গবেষণা: দুই ওষুধে সেরে উঠছেন বয়স্ক রোগী হোসেনপুরে শহীদ শেখ কামাল এর ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচির শুভ উদ্বোধন ওসি প্রদীপসহ ৭ আসামির রিমান্ডের আদেশ পরিবর্তন সরকারি মেডিকেলে হাইফ্লো কেনোলা মেশিন দিল কিশোরগঞ্জ মুক্তিযোদ্ধা যুব কমান্ড

সিরাজগঞ্জের বেলকুচিতে হাঁস পালন করে স্বাবলম্বী নাজমুল হোসেন

খন্দকার মোহাম্মাদ আলী, সিরাজগঞ্জ প্রতিনিধি
  • আপডেট সময় শনিবার, ৪ জুলাই, ২০২০
  • ৯৩ বার পড়া হয়েছে

বিশ্ব যখন করোনা মহমারিতে আচ্ছন্ন…! চাকরি হারা বিশ্বের কোটি মানুষ । শহর ছেড়ে চলে আসছে গ্রামের দিকে । অনেকটা দূর্বিষহ জীবনযাপন করছেন চাকরি হারা মানুষগুলো ।আবার বেকার যুবক-যুবতীরা কর্ম না থাকায় ভুগছে হতাশায়। এসময় অলস বসে না থেকে হাঁস পালন করে সফলতার বার্তা ছড়াচ্ছে বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নের কদমতলী গ্রামের যুবক মোঃ নাজমুল হোসেন (২৫) ।

 

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা চরাঞ্চল সমৃদ্ধ এলাকা ।এ উপজেলাটি তাঁতের জন্য ও বিখ্যাত কিন্তু তাঁতশিল্পে অনেকটা স্থবিরতা নেমে এসেছে করোনার জন্য এ কারনে অনেকে হয়েছে কর্মহারা।

জানাযায়, নাজমুল হোসেন তিনি পারিবারিক ভাবে ২০০ হাঁস নিয়ে খামার শুরু করেন এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তার । বর্তমানে নাজমুল হোসেনের খামারে এখন হাঁসের সংখ্যা ২০০০ । হাঁস পালনে তুলনামূলক খরচ কম এখন যেহেতু বর্ষা মৌসুম সেহেতু হাঁস পালনে সেরকম কোনো সমস্যা নেই । বরং কয়েক মাসের মধ্যে হাঁস ডিম দেওয়ার উপযোগী হয়ে ওঠে ।

 

গ্রামে নাজমুল হোসেন কে দেখে অনেকে অনুপ্রাণিত হয়ে হাঁস পালনে উৎসাহিত হচ্ছে । এ বিষয়ে নাজমুল হোসেন বলেন, হাঁস পালন করেবেকার যুবক যুবতীরা অর্থনৈতিক ভাবে স্বচ্ছল হতে পারে । এর জন্য তাদের দৃঢ় মনোবল ও পরিশ্রম করতে হবে । তিনি আরো বলেন সরকারী ভাবে সহজ শর্ত ও স্বল্প সুদে ঋণ পেলে এবং কৃষি কর্মকর্তাদের পরামর্শ পাওয়া গেলে তাঁর খামার আরো বড় করতে পারবেন ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com