শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১২:৫৭ পূর্বাহ্ন

স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে ফুল দিয়ে আত্মসমর্পণ ৯ জঙ্গির

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১
  • ৯৫ বার পড়া হয়েছে
স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে ফুল দিয়ে আত্মসমর্পণ ৯ জঙ্গির

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নে (র‌্যাব) কাছে আত্মসমর্পণ করেছেন নয় জঙ্গি সদস্য। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকালে র‌্যাব সদর দফতরে আয়োজিত এক অনুষ্ঠানে তারা আত্মসমর্পণ করেন। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে তারা ফুল দিয়ে পরিবারের কাছে ফেরত যান।

 

নয় জঙ্গির মধ্যে ছয়জন জেএমবি এবং তিনজন আনসার আল ইসলামের সদস্য। এরা হলেন, সিলেটের শাওন মুনতাহা ইবনে শওকত (৩৪), ডা. নুসরাত আলী জুহি (২৯), কুমিল্লার আবিদা জান্নাত আসমা ওরফে তারাদ ওরফে রামিসা (১৮), আবদুর রহমান সোহেল (২৮), চাঁদপুরের মোহাম্মদ হোসেন ওরফে হাসান গাজী (২৩), মো. সাইফুল্লাহ (৩৭), ঝিনাইদহের মো. সাইফুল ইসলাম (৩১), চুয়াডাঙ্গার মো. আবদুল্লাহ আল মামুন (২৬) ও মো. সাইদুর রহমান (২২)।

র‌্যাব জানিয়েছে, এসব জঙ্গি সদস্যদের জঙ্গি বিষয়ক কার্যক্রম চালাতে গিয়ে পরিবার থেকে বিচ্ছিন্ন থাকতে হয়েছে। তাদের সংগঠনের সাথীরা বিভিন্ন সময়ে গ্রেফতার হওয়ার কারণে তাদের পালিয়ে বেড়াতে হয়েছে। কিন্তু পালিয়ে বেড়ানোর জীবন সহজ নয়। আইন-শৃংখলা বাহিনীর জঙ্গিবিরোধী অব্যাহত অভিযানে তারা প্রতিনিয়ত গ্রেফতার আতংকে থাকতেন। কর্মক্ষেত্রে বা আবাসিক এলাকায় নিজের নাম পরিচয় ব্যবহার করার সাহস পেতেন না। পারিবারিক অশান্তি, আত্মীয়-স্বজন ও বন্ধুবান্ধব থেকে বিচ্ছিন্ন থেকে তারা মানসিকভাবে দুর্বল হয়ে পড়েন। সকলেই একপর্যায়ে তাদের ভুল বুঝতে পারেন। এরই একপর্যায়ে র‌্যাবের সঙ্গে তাদের যোগাযোগ স্থাপিত হয়। পরবর্তীতে তারা সকলেই আত্মসমর্পণের সিদ্ধান্ত নের। এ বিষয়ে র‌্যাব তাদেরকে উৎসাহী করে তোলে। বিনা শর্তে আত্মসমর্পণের সুযোগ সৃষ্টি করে দেয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com