বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।

হাইতিতে গোলাগুলি, সাংবাদিকসহ ৫ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ৬৪ বার পড়া হয়েছে
হাইতিতে গোলাগুলি, সাংবাদিকসহ ৫ জন নিহত

হাইতির রাজধানী পোর্ট অব প্রিন্সে গোলাগুলির ঘটনায় কমপক্ষে পাঁচজন নিহত হয়েছে। নিহতদের মধ্যে একজন সাংবাদিক এবং একজন রাজনৈতিক কর্মী রয়েছেন। স্থানীয় সময় বুধবার রাতে গোলাগুলির ঘটনা ঘটেছে বলে দেশটির সরকারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। এদিকে, সংবাদপত্রের স্বাধীনতার পক্ষে থাকা একটি গ্রুপ এই ঘটনার সঠিক তদন্তের দাবি জানিয়েছে। খবর আল জাজিরার।

হাইতির সামাজিক মাধ্যমে নিহতদের ছবি ভেসে বেড়াচ্ছে। একটি ছবিতে দেখা গেছে রিপোর্টার দিয়েগো চার্লসের মরদেহ মাটিতে পড়ে আছে। অপরদিকে রাজনৈতিক কর্মী অ্যান্তয়িনেত্তে ডুক্লেয়ারের মরদেহ তার গাড়িতে পড়ে আছে। চার্লসে নিজের গাড়িতে করে বাড়ি পৌঁছে দিচ্ছিলেন ডুক্লেয়ার। সে সময়ই তাদের গুলি করা হয়।

রাজধানী পোর্ট অব প্রিন্সের আশেপাশে গোলাগুলির ঘটনায় আরও কমপক্ষে তিনজন নিহত হয়েছে। এই ঘটনায় স্থানীয় লোকজনের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়েছে। সাধারণ মানুষ রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করেছে। তারা রাস্তায় টায়ারে আগুন ধরিয়ে বিক্ষোভ করছে।

কমিটি অব প্রটেক্ট জার্নালিস্ট (সিপিজে) আমেরিকাস প্রোগ্রাম বুধবার এক টুইট বার্তায় জানিয়েছে, ‘আমরা এই বিষয়ে তদন্ত করছি এবং কতৃপক্ষকে সম্পূর্ণ তদন্তের আহ্বান জানাচ্ছি।’

গত কয়েক মাস ধরেই হাইতির রাজধানীতে বিভিন্ন অপরাধ চক্রগুলো সহিংস হয়ে উঠেছে। এতে কয়েক হাজার পরিবার নিজেদের বাড়ি-ঘর ছেড়ে পালাতে বাধ্য হয়েছে। এর মধ্যেই বুধবার গোলাগুলির ঘটনায় পাঁচজন প্রাণ হারাল।

চলতি মাসের মাঝামাঝিতে হাইতিতে নিযুক্ত ইউনিসেফের প্রতিনিধি ব্রুনো মায়েস বলেন, চলতি বছরের শুরু থেকেই হাইতিতে নিরাপত্তাহীনতা অনেক বেশি বেড়ে গেছে। রাজধানীতে সহিংসতা বেড়ে যাওয়ায় হাজার হাজার শিশু এবং নারীর জীবন ঝুঁকিতে রয়েছে।

বুধবার প্রধানমন্ত্রী ক্লাউড জোসেফের কার্যালয় থেকে এক বিবৃতিতে গোলাগুলির ঘটনায় হতাহতদের প্রতি সমবেদনা প্রকাশ করা হয়। তার কার্যালয় থেকে হাইতি সরকারের মন্ত্রী এবং জাতীয় পুলিশের পরিচালককে দোষীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনার নির্দেশ দেয়া হয়েছে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com