সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৬:০৩ অপরাহ্ন

সর্বশেষ খবর :
নিকলী উপজেলা পরিষদের সীমানার প্রাচীর ভাঙ্গার অভিযোগে অফিসে ডেকে এনে এক ব্যক্তিকে শারীরিক ও মানসিক নির্যাতন ইউক্রেন-রাশিয়া যুদ্ধ পরিস্থিতি, মার্কিনিদের ফেরার নির্দেশ বিধিনিষেধ বাড়বে কিনা, সিদ্ধান্ত ৭ দিন পর নিকলীতে মাসিক আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্টিত হোসেনপুরে বালুবাহী ট্রাক কেড়ে নিল রিক্সাচালকের প্রাণ হোসেনপুরে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে শীতবস্ত্র বিতরন কমলগঞ্জে অবৈধ ও অপরিকল্পিতভাবে বালু উত্তোলন, আপত্তি জানানোয় বাগান ব্যবস্থাপককে হুমকি কমলগঞ্জে ওয়েভ ফাউন্ডেশনের এডভোকেসি সভা সমকাল সুহৃদ সমাবেশ এর কমলগঞ্জ উপজেলা কমিটি গঠন নওগাঁয় যৌথ অভিযানে বিটকয়েন চক্রের দুই সদস্য গ্রেফতার

হোসেনপুরে সেতুর কাজ ফেলে ঠিকাদার উধাও: জনদুর্ভোগ চরমে

সঞ্জিত চন্দ্র শীল, হোসেনপুর, কিশোরগঞ্জ
  • আপডেট সময় রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২
হোসেনপুরে সেতুর কাজ ফেলে ঠিকাদার উধাও: জনদুর্ভোগ চরমে
কিশোরগঞ্জের হোসেনপুর-পাকুন্দিয়া-ঢাকাগামী  সড়কের কাজ ফেলে ঠিকাদার উধাও হওয়ার পর এবার আরেক ঠিকাদারী প্রতিষ্ঠান এ সড়কের কাওনা এলাকায় নরসুন্ধা নদের উপর সেতুর দু’দিকের দুটি গার্ডার নির্মাণ করার পর সাত  মাস যাবৎ কাজ ফেলে অসমাপ্ত রেখে ঠিকাদারী প্রতিষ্ঠান উধাও হওয়ার অভিযোগ এলাকাবাসীর।
এতে করে ঢাকাসহ আন্তজেলা হাজারো যাত্রীর সীমাহীন দুর্ভোগে সেতুর সংলগ্ন অস্থায়ী ডাইভারসন দিয়ে পারাপার করতে হয়। স্থানীয় সাবেক ইউপি সদস্য আক্তারুজ্জামান জানায়; দীর্ঘদিন যাবৎ সেতুর কাজ বন্ধ থাকায় একটু বৃষ্টি হলেই কাদা মাটিতে গাড়ি পিছলিয়ে নদে পড়ে গিয়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হয়। ঠিকাদারী প্রতিষ্ঠান নিয়ম অনুযায়ী কার্যাদেশের চুক্তির বর্ণনা এমন কী সামনে সেতুর কাজ চলমান এমন সর্তকমূলক কোন কিছুরই সাইনবোর্ড না টাঙ্গিয়েই এভাবে দীর্ঘদিন যাবৎ কাজ ফেলা রাখায় জনমনে চরম ক্ষোভ বিরাজ করলেও কর্তৃপক্ষের কোন টনক নড়ছে না।
সরেজমিনে বৃহস্পতিবার(১৩ জানুয়ারী)  গিয়ে কথা হয় এ এলাকার সবজি ব্যবসায়ী আব্দুর রশিদ, অটোরিকশা চালক হাশেমসহ  কয়েকজন এ সময় ক্ষোভ প্রকাশ করে বলেন; সবচেয়ে বেশি সম্যসায় পড়ছি এ এলাকার আমাদের মত ব্যবসায়ীও অটোরিকশা চালকরা। শুকনা মৌসুমে ধুলা-বালিতে নাক-মুখ বন্ধ হয়ে যায়; আর বৃষ্টি হলে গাড়ি পিছলে উল্টে যায়।
উপজেলা প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা যায়, ৩৭৮০ মি: চেইনেজে ৪০মিটার দৈর্ঘের পিসি গার্ডার ব্রীজের নির্মাণ কাজের জন্য বিগত বছরের ১১ ফেব্রুয়ারিতে কুমিল্লার এইচ/এন-৪৬৪, পুনাম পেলস্ , এইচটিবিএল সার্চ(জেবেকা) এর সাথে প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে এ সড়কের কাওনা এলাকার নরসুন্ধা নদের উপর ব্রীজটি নির্মাণের চুক্তি হলেও সাব-কন্টাক হিসেবে কিশোরগঞ্জের এস আলম চুক্তিবদ্ধ হয়। যা সমাপ্ত হওয়ার কথা চলতি বছরের ৩০ মে। সেতু নির্মাণের কাজ শুরু করে দু’পাশে দুটি গার্ডার নির্মাণের পর থেকে সাত মাস যাবৎ কাজ ফেলে ঠিকাদারী প্রতিষ্ঠান উধাও হওয়ায় নদের উপর ডাইভারসন বাঁধ দিয়ে যান চলাচলের সাময়িক ব্যবস্থা করেও দিলেও শুকনা মৌসুমে অনেক কষ্টে ছোট-বড় যান চলাচল করলেও প্রায়ই দুর্ঘটনার শিকার হতে হচ্ছে।
 এ বিষয়ে সাব-ঠিকাদারী প্রতিষ্ঠান এস  আলম এর মালিক মো: শফিকুল আলম জানায়, কোটি টাকার উপরে বিল আটকা রয়েছে যে জন্য ফান্ডের অভাবে কাজ বন্ধ রয়েছে। তবে এক কোটি দশ লাখ টাকার একটি বিল ইদানিং পেয়েছি শীঘ্রই কাজ শুরু করবো।
কিশোরগঞ্জ জেলা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আব্দুল বাকী জানায়; আমি নতুন এসেছি বিষয়টি সম্পর্কে আমি অবগত ছিলাম না, কী জন্য এত দিন যাবৎ কাজ বন্ধ রয়েছে তার কারণ জানাতে ঠিকাদারী প্রতিষ্ঠানকে চিঠি দেওয়া হয়েছে এবং আগামী ১০দিনের মধ্যে কাজ শুরু করতে বলা হয়েছে; অন্যতায় চুক্তি বাতিল করা হবে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: