শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৭:০৫ পূর্বাহ্ন

১০ দল নিয়ে ২০২১ সালে নতুন ফরম্যাটে আয়োজন করা হবে আইপিএল!

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০
  • ১০৯ বার পড়া হয়েছে

করোনার মাঝেই সংযুক্ত আরব আমিরাতে ২০২০ সালের আইপিএল সফলভাবে আয়োজন করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। মরুশহরে আইপিএল সাফল্যের পর এবার লিগ নিয়ে নতুন করে চিন্তা-ভাবনা শুরু করেছে বিসিসিআই।

২০২১ সালে আইপিএলে ১০ দলের টুর্নামেন্ট হওয়ার সম্ভাবনা প্রবল। এই খবর বেশ কয়েকদিন ধরেই ঘুরপাক খাচ্ছে ভারতীয় ক্রিকেট মহলে। যদিও ২৪ ডিসেম্বর বোর্ডের বার্ষিক সাধারণ সভায় আইপিএলের নতুন দলের বিষয়ে নিশ্চিত হওয়া যেতে পারে।

 

আহমেদাবাদ থেকে একটা ফ্র্যাঞ্চাইজি দল একপ্রকার নিশ্চিত। পাশাপাশি আদানি গ্রুপ এবং সঞ্জীব গোয়েঙ্কার আরপিজি গ্রুপ আইপিএলে নতুন ফ্র্যাঞ্চাইজি নেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে। আবার মহারাষ্ট্র কিংবা পুনে থেকেও আসতে পারে নতুন দল।

 

এতদিন আট দলের আইপিএলে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে দুই লেগের ম্যাচ হত। প্রত্যেকটি দল লিগে ১৪টি করে ম্যাচ খেলত। তারপর পয়েন্ট টেবিলের প্রথম চার দল প্লে অফে খেলত।

 

এবার ১০ টি দল দুটো গ্রুপে পাঁচ-পাঁচ করে ভাগ করা হবে। লিগ পর্বে ১৪টা করেই ম্যাচ খেলবে সব দল। গ্রুপে বাকি চার দলের সঙ্গে একবার করে আর অন্য গ্রুপের পাঁচ দলের সঙ্গে দু’বার করে (হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে)। যদিও এই ফরম্যাট বেশ জটিল কিন্তু এতে সময় বাঁচবে বোর্ডের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com