রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১০:২৬ অপরাহ্ন

সর্বশেষ খবর :

১৭ জুলাই থেকে রাজধানীতে শুরু হচ্ছে কোরবানির পশুর হাট

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
১৭ জুলাই থেকে রাজধানীতে শুরু হচ্ছে কোরবানির পশুর হাট

শেষ পর্যন্ত রাজধানী ঢাকায় কোরবানির পশুর হাট বসানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। নগরীর বিভিন্ন জায়গায় ১৭ জুলাই থেকে এই হাট শুরু হবে এবং চলবে ২১ জুলাই অর্থাৎ ঈদের দিন পর্যন্ত। ঢাকার দক্ষিণ এবং উত্তর – দু’টি সিটি কর্পোরেশন থেকেই এই ঘোষণা দেওয়া হয়েছে।

 

কর্তৃপক্ষ বলেছে, ঢাকার দুই সিটি কর্পোরেশনেই ১৭ই জুলাই থেকে ২১শে জুলাই অর্থাৎ ঈদের দিন পর্যন্ত হাট চলবে। বাংলাদেশে গত কয়েক সপ্তাহ যাবত করোনাভাইরাসের উর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে পয়লা জুলাই থেকে দেশে চলছে একটি সর্বাত্মক লকডাউন বা কঠোর বিধিনিষেধ। এর মধ্যে গরুর হাট শুরু করা নিয়ে এক ধরণের অনিশ্চয়তা ছিল।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের গণমাধ্যমকে বলেন, সারুলিয়ায় একটা স্থায়ী হাট এবং ১০টি অস্থায়ী হাট নিয়ে ১৭ জুলাই থেকে এই হাট শুরু হচ্ছে। এই হাটগুলো চলবে ঈদের দিন পর্যন্ত।

অন্যদিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, উত্তর সিটি কর্পোরেশন এলাকায় ১টি স্থায়ী ও ৮টি অস্থায়ীসহ মোট নয়টি পশুর হাট বসবে। এই হাটগুলো ১৭ই জুলাই থেকে ২১শে জুলাই পর্যন্ত সরকারী নির্দেশনা ও স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে পরিচালিত হবে।

এদিকে প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক আজিজুর রহমান জানিয়েছেন, সারা দেশের কোরবানির পশুর হাটের ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার জন্য ১৪ই জুলাই ৬৪ জেলার জেলা প্রশাসকের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করে সিদ্ধান্ত নেয়া হবে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: