বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:১৮ অপরাহ্ন

৩ ম্যাচের জন্য আর্জেন্টিনার দল ঘোষণা, যারা আছেন দলে

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
৩ ম্যাচের জন্য আর্জেন্টিনার দল ঘোষণা, যারা আছেন দলে

লাতিন আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা আগামী মাসে বিশ্বকাপ বাছাইপর্বের জন্য তিনটি ম্যাচ খেলতে নামবে। সেই তিন ম্যাচের জন্য ৩০ সদস্যের দল ঘোষণা করেছেন আলবিসেলেস্তে কোচ লিওনেল স্কালোনি।

বিশ্বকাপ বাছাইয়ের সবশেষ বিরতির দল থেকে খুব একটা পরিবর্তন আনা হয়নি দলে। সফল অস্ত্রোপচারের পর দলে ফিরেছেন মন্টেরির গোলরক্ষক এস্তেবান আন্দ্রাদা, বায়ার লেভারকুসেনের ফরোয়ার্ড লুকাস আলারিওকেও দলে নিয়েছেন স্কালোনি।

তবে সবচেয়ে অবাক করা বিষয় জুভেন্টাসের ফরোয়ার্ড পাওলো দিবালার অন্তর্ভুক্তি। শনিবার রাতে লিগ ম্যাচে পাওয়া চোটে ছিটকে গেছেন তিনি। আন্তর্জাতিক বিরতির আগে ক্লাবের হয়ে আর খেলতে পারবেন না দিবালা। তবু সুস্থ হয়ে যাওয়ার আশায় তাকে দলে নিয়েছেন আর্জেন্টিনার কোচ।

চলতি মাসেই ব্রাজিলের বিপক্ষে সুপার ক্লাসিকো ম্যাচটি স্থগিত হওয়ার কারণ ছিলো ইংলিশ প্রিমিয়ার লিগের চার ফুটবলার এমিলিয়ানো বুয়েন্দিয়া, এমিলিয়ানো মার্টিনেজ, জিওভানি লো সেলসো ও ক্রিশ্চিয়ান রোমেরোকে দলে রাখা। এবারও বুয়েন্দিয়া ছাড়া বাকি তিনজন রয়েছেন দলে।

অবশ্য এবারও প্রিমিয়ার লিগের ক্লাবগুলো তাদের লাতিন খেলোয়াড়দের ছাড়বে কি-না, তা এখনও নিশ্চিত করে জানানো হয়নি। ক্লাবগুলো না ছাড়লেও আর্জেন্টিনার তিন ফুটবলার যে নিয়ম ভেঙেই দলের সঙ্গে যোগ দেবেন না- তাও নিশ্চিত করে বলা যাচ্ছে না।

আগামী ৭ অক্টোবর বাংলাদেশ সময় ভোর ৫টায় প্যারাগুয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। পরে ১১ অক্টোবর উরুগুয়ের মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আর শেষ ম্যাচে ১৪ অক্টোবর তাদের প্রতিপক্ষ পেরু।

এখন পর্যন্ত লাতিন অঞ্চলের বাছাইয়ের ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে রয়েছে আর্জেন্টিনা। সমান ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।

বাছাইয়ের তিন ম্যাচে আর্জেন্টিনা স্কোয়াড:

গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট) এমিলিয়ানো মার্টিনেজ (অ্যাস্টন ভিলা), হুয়ান মুস্সো (আটলান্টা), এস্তেবান আন্দ্রাদা (মন্টেরি)।

ডিফেন্ডার: গনজালো মন্টিয়েল (সেভিয়া), নাহুয়েল মোলিনা (উদিনেস), হুয়ান ফয়েথ (ভিয়ারিয়াল), লুকাস মার্টিনেজ কুওয়ার্তা (ফিওরেন্টিনা), জারমান পেজ্জেল্লা (রিয়াল বেটিস), নিকোলাস ওটামেন্ডি (বেনফিকা), ক্রিশ্চিয়ান রোমেরো (টটেনহ্যাম হটস্পার), লিসান্দ্রো মার্টিনেজ (আয়াক্স), নিকোলাস তালিয়াফিকো (আয়াক্স)।

মিডফিল্ডার: মার্কোস আকুনা (সেভিয়া), লেয়ান্দ্র পারেদেস (পিএসজি), গুইদো রদ্রিগেস (রিয়াল বেটিস), নিকোলাস ডমিঙ্গেজ (বোলোনিয়া), রদ্রিগো ডি পল (অ্যাটলেটিকো মাদ্রিদ), এজেকুয়েল পালাসিওস (বায়ার লেভারকুসেন), জিওভানি লো সেলসো (টটেনহ্যাম হটস্পার), আলেজান্দ্রো গোমেজ (সেভিয়া), অ্যাঞ্জেল দি মারিয়া (পিএসজি)।

ফরোয়ার্ড: লিওনেল মেসি (পিএসজি), নিকোলাস গনজালেস (ফিওরেন্টিনা), হোয়াকিন কোররেয়া (লাজ্জিও), লাউতারো মার্টিনেজ (ইন্টার মিলান), অ্যাঞ্জেল কোররেয়া (অ্যাটলেটিকো মাদ্রিদ), লুকাস আলারিও (বায়ার লেভারকুসেন), পাওলো দিবালা (জুভেন্টাস), হুলিয়ান আলভারেস (রিভার প্লেট)।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: