বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৫:৩৫ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
শীতের আগমন, খেজুরের রস সংগ্রহের প্রস্তুতি নিচ্ছেন গাছিরা উল্লাপাড়ায় কনস্টেবল পদে চাকরির নামে টাকা হাতিয়ে নেওয়া প্রতারক গ্রেফতার তাড়াইলে তিনটি প্রতিষ্ঠানকে দশ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে মোবাইল কোর্ট কিউইদের ৫ উইকেটে হারিয়ে অপমানের প্রতিশোধ নিল পাকিস্তান ভৈরবে র‌্যাবের পৃথক অভিযানে আটক-৮, চোলাই মদ ও ইয়াবা উদ্ধার ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব-বাঁধন ‘গণমাধ্যমের দায়িত্বশীল ভূমিকা সমাজে ইতিবাচক পরিবর্তন আনতে পারে’ ম্যারাডোনা কাপ : আর্জেন্টাইন ক্লাবের বিপক্ষে লড়বে বার্সা ভিপি নুরের নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ জার্মানি-যুক্তরাজ্য সফর শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি

‌বি‌ভিন্ন জেলায় আম্পা‌নের প্রভাব শুরু, আশ্রয় কেন্দ্রে ছুটছে মানুষ

ডেস্ক নিউজ
  • আপডেট সময় বুধবার, ২০ মে, ২০২০

এগিয়ে আসছে সুপার সাইক্লোন ‘আম্পান’। বুধবার (২০ মে) ভোর থেকে সন্ধ্যার মধ্যে খুলনা হয়ে চট্টগ্রাম উপকূলে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড়টি।

আবহাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার (১৯ মে) রাত ৯ টায় মোংলা সমুদ্রবন্দর ৬১৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে; কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৬৯৫ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে; এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৬১০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে অবস্থান করছিল। মঙ্গলবার দিনগত শেষ রাত থেকে বুধবার (২০ মে) বিকেল বা সন্ধ্যার মধ্যে খুলনা ও চট্টগ্রাম উপকূলের মধ্য দিয়ে এটি বাংলাদেশ অতিক্রম করবে।

এদিকে মোংলা ও পায়রা বন্দরে আগের মতোই ৭ এবং কক্সবাজার ও চট্টগ্রাম বন্দরে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।

উপকূলীয় জেলা সাতক্ষীরা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, ভোলা, বরিশালসহ বেশকিছু জায়গায় সৃষ্ট ঘূণিঝড়ের কারণে এসব এলাকায় মাঝারি বৃষ্টিপাত হচ্ছে বলে জানা গেছে।

উপকূলীয় জেলা সাতক্ষীরা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলো ৭ নম্বর বিপদ সংকেতের আওতায় থাকবে। একইভাবে চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্র বন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উপকূলীয় জেলা নোয়াখালী, ফেনী, চট্টগ্রাম এবং কক্সবাজার তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলো ৬ নম্বর বিপদ সংকেতের আওতায় থাকবে।

ঘূর্ণিঝড়ের কারণে ঝুকিপূর্ণ বরগুনার আড়াই লাখ মানুষের মধ্যে পঞ্চাশ ভাগ মানুষ আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছেন।

বরিশাল জেলা প্রশাসক জানিয়েছেন, এখন পর্যন্ত বিভিন্ন আশ্রয় কেন্দ্রে সাড়ে চার লাখ মানুষ আশ্রয় নিয়েছে।

এদিকে আবহাওয়ার ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, আম্পানের প্রভাবে খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ এবং বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। যেসব এলাকায় তাপপ্রবাহ বইছে আজ তা কিছুটা কমতে পারে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: