বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।

একটি সাইকেল দিয়ে ফ্রি ট্রেনিং নিয়েছে প্রায় ৫০ জন মেয়ে

মো: আল-আমীন, কিশোরগঞ্জ
  • আপডেট সময় বুধবার, ১৮ মে, ২০২২
  • ১২ বার পড়া হয়েছে
একটি সাইকেল দিয়ে ফ্রি ট্রেনিং নিয়েছে প্রায় ৫০ জন মেয়ে
কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামের পাশে মাত্র একটি সাইকেল দিয়ে ৫০ এর অধিক মেয়ে সাইকেল চালানো শিখেছে।

জানা যায়, লেখাপড়ার পাশাপাশি বিডি সাইক্লোহোলিক (bdcycloholic) কিশোরগঞ্জ নামে একটি সংগঠন করে মেয়েদেরকে সাইকেল শেখানো প্রশিক্ষণ দিচ্ছে সংগঠনটির সভাপতি ফারাবি হাসান মাহদি।

বুধবার (১৮ মে) বিষয়টি কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিসার মো: আল-আমিন সবুজের নজরে আসায় তাদের সাথে সৌজন্য সাক্ষাৎ করে ও তাদের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন। এসময় সাইক্লোহোলিক টিমের সদস্যরা ক্রীড়া অফিসারকে পেয়ে উচ্ছ্বসিত হয় এবং গ্রুপের সদস্য সংখ্যা ও কার্যক্রম বাড়ানোর জন্য জেলা ক্রীড়া অফিসারের সহযোগিতা কামনা করে।
জেলা ক্রীড়া অফিসার মো: আল-আমিন সবুজ জানান, প্রাথমিকভাবে তাদের জন্য সাইকেল, সেফটি গার্ডস, প্রাথমিক চিকিৎসা উপকরণ দেওয়ার চেষ্টা করবো। চলতি মাসেই তাদের নিয়ে একটি প্রতিযোগিতার আয়োজন করা হবে। এসময় সাইকেল প্রশিক্ষনার্থীদের এর সুফল সম্পর্কে বিভিন্ন পরামর্শ দেন। তিনি তাদের উদ্দেশ্যে বলেন, সাইকেল চালানো একটি ভালো ব্যায়াম, এটি লম্বা হতে সহায়তা করে এবং শরীর সুস্থ্য রাখে।

সংগঠনটির সভাপতি ফারাবি হাসান মাহদি জানান, সরকারি/প্রশাসনিক সহযোগিতা পেলে আমরা দেশের প্রতিটি জেলাতে ১০০জন মেয়েকে এই প্রশিক্ষণের আওতায় আনতে চাই। বাই সাইকেল শেখানোর পর আমরা মোটর সাইকেল শেখানোর কার্যক্রম হাতে নেওয়ার পরিকল্পনা আছে। তিনি আরও জানান, আমরা শুধু সাইকেল শেখানোতেই সীমাবদ্ধ না, নারীদের একটা সুন্দর কমিউনিটি তৈরির মাধ্যমে সমাজের অসহায়, সুবিধাবঞ্চিত এবং নক্ষত্রদের পাশে দাঁড়ানো আমাদের লক্ষ্য।

উল্লেখ্য, গত মাহে রমযানে সাইক্লোহোলিক টিমের ৬০ জন সদস্যরা টিফিন ও হাত খরচের টাকা দিয়ে রিকশাচালক, পথশিশু ও শতাধিক পথচারীদের জন্য ইফতারের আয়োজন করে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com