বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে মার্চে ঢাকা আসছে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
  • ১০ বার পড়া হয়েছে
দ্বিপাক্ষিক সিরিজ খেলতে মার্চে ঢাকা আসছে ইংল্যান্ড

আগামী ২০২৩ সালের মার্চ মাসে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশের সফরে আসবে ইংল্যান্ড ক্রিকেট দল। সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে জস বাটলারের দল।

মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিসিবি তথ্যানুযায়ী, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২০ ফেব্রুয়ারি ঢাকায় পৌঁছাবে ইংল্যান্ড ক্রিকেট দল।

আসন্ন দ্বিপাক্ষিক সিরিজের বিষয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী কর্মকর্তা ক্লেয়ার কনর বলেছেন, এটা উত্তেজনাপূর্ণ যে, ২০১৬ সালের পর প্রথমবারের মতো বাংলাদেশ সফরে যাচ্ছে ইংল্যান্ডের সাদা বলের পুরুষ দল। এই অধীর-প্রত্যাশিত সফরের জন্য ঢাকা ও চট্টগ্রামে যে পরিবেশ তৈরি হয়েছে তা চমৎকার হবে।

তিনি আরও যোগ করেন, বাংলাদেশজুড়ে ক্রিকেটের প্রতি দারুণ আবেগ রয়েছে, এবং আমরা ঘরের কন্ডিশনে চমৎকার রেকর্ডের অধিকারী দলের বিরুদ্ধে কঠিন চ্যালেঞ্জ আশা করছি।

সফর প্রসঙ্গে বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরি বলেছেন, বিশ্বকাপের বছরে দুই দলের জন্যই নিজেদের শক্তিমত্তা দেখার দারুণ সুযোগ এ সিরিজ। বাংলাদেশ এবং বিশ্বজুড়ে থাকা সমর্থকদের জন্য ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচগুলো হবে জিবে জল আনার মতোই। দেশের মাটিতে বাংলাদেশের রেকর্ড অসাধারণ, আর আমরা সবাই জানি ইংল্যান্ড দলটি কতটা দুর্দান্ত।

সূচি অনুযায়ী, ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে মাঠের লড়াই। তার আগে সফরে ইংল্যান্ডের দুটি প্রস্তুতি ম্যাচ খেলারও কথা রয়েছে। ম্যাচ দুটি হবে ২৪ ও ২৬ ফেব্রুয়ারি। আগামী ১ ও ৩ মার্চ ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম দুই ওয়ানডে। এরপর ৬ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ।

এরপর প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড-বাংলাদেশ দল। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ মাঠে গড়াবে যথাক্রমে ৯, ১২ এবং ১৪ই মার্চ। যেখানে চট্টগ্রামে হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। এরপর মিরপুরে পরবর্তী দুটি টি-টোয়েন্টি আয়োজিত হবে।

উল্লেখ্য, ২০১৬ সালে সর্বশেষ বাংলাদেশ সফরে ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল সফরকারী ইংলিশরা। সেবার টেস্ট সিরিজ ড্র হয়েছিল ১-১ ব্যবধানে, তবে এবার লাল বলের কোনো ম্যাচ নেই দ্বিপাক্ষিক সিরিজে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com