বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ : ২৬ শতাংশে মাসে আয় ১০ কোটি টাকার বেশি

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
  • ৪০০ বার পড়া হয়েছে

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে মাসে ১০ কোটি টাকার বেশি আয় হচ্ছে। বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেড(বিসিএসসিএল) সূত্রে আরও গেছে, এখনই বছরে ১২৫ কোটি টাকার বেশি আয় নিশ্চিত করেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, আরও ১০ শতাংশ বিক্রির প্রক্রিয়ার মধ্যে আছে। স্যাটেলাইটের কাছ থেকে ক্যাপাসিটি কিনতে এরই মধ্যে আলোচনা প্রায় শেষ করে এনেছে নেপালের একটি ডিটিএইচ কোম্পানি। তারা বঙ্গবন্ধু স্যাটেলাই-১ এর পাঁচটি ট্রান্সপন্ডার কিনবে। সব আলোচনা শেষে এখন দরদাম চূড়ান্ত করার কথা হচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিসিএসসিএল)।

এ প্রসঙ্গে আলাপকালে বিসিএসসিএল এর চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ বলেন, গত ফেব্রুয়ারি মাসে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ বুঝে পাওয়ার পর এ পর্যন্ত তারা অত্যাধুনিক এই স্যাটেলাইটটির ২৬ শতাংশ ক্যাপসিটি বিক্রি হয়েছে। আরও ৬৪ শতাংশ ক্যাপাসিটি বিক্রির জন্যে চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি।

সংশ্লিষ্টরা বলছেন, বাকি তিন চতুর্থাংশ থেকে যদি তারা মাসে মাত্র ১৫ কোটি টাকাও আয় করা গেলে মাত্র নয় বছরের মধ্যে এই প্রকল্পের জন্যে ব্যয় হওয়া সরকারের পুরো খরচের টাকা উঠে আসবে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com