বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:২৪ অপরাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।

স্বামী-সন্তানের অধিকারের দাবীতে অনশন করছে ডেনমার্কের তরুনী!

আব্দুল্লাহ আল মানছুর
  • আপডেট সময় শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯
  • ৩৭৯ বার পড়া হয়েছে

স্বামী ও সন্তানের অধিকারের খোঁজে ডেনমার্ক থেকে বাংলাদেশে আসা নাদিয়া নামের ২৯ বছর বয়সী এক তরুনী। স্বামী সন্তানের অধিকার দাবীতে গত ৩দিন কুমিল্লায় সাইফের গ্রামের বাড়ীতে অনশন করলে তাকে মারধর ও প্রতারক বলে নির্যাতন করার অভিযোগ উঠেছে।

নাদিয়ার অভিযোগ প্রায় ১০ বছর আগে বিয়ে হয় কুমিল্লা নাঙ্গলকোট উপজেলার আশারকোটা গ্রামের মফিজ মেম্বারের ছেলে সাইফের সাথে। এরই মধ্যে তাদের কোলে জম্ম নেয় কন্যা সন্তান। যার বর্তমান বয়স ৩বছর। দীর্ঘ ১০ বছর বিবাহের জিবনে নাদিয়ার পরিবার থেকে ও তার চাকুরীর বেতনের টাকা প্রায় ৫০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। সম্প্রতি সময়ে সাইফ দেশে আসবে বলে নাদিয়ার থেকে প্রায় ৫০ হাজার ইউরো নিয়ে গত ৩ মাস আগে বাংলাদেশে আসে। এরই মধ্যে নাদিয়ার ফেইসবুক আইডি হ্যাক করে রেখেছে সাইফ। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম, ইমু, ভাইবার, হোটাসআপসহ সব ধরনের যোগাযোগ বন্ধ করে দেয় সে। এই সুযোগে সাইফ কুমিল্লা কোটবাড়ী এলাকার অনার্স পড়ুয়া এক শিক্ষার্থীকে ডেনমার্ক নিবে বলে কৌশলে বিয়ে করে। কিন্তু বিয়ের ২মাস পার হওয়ার আগেই ১০ বছর আগে বিয়ে করা ওই ডেনমার্ক তরুনী সাইফের খোঁজে অবস্থান নেয় আশারকোটার সাইফের গ্রামের বাড়ীতে। ওই তরুনীকে দেখে সাইফ আত্মগোপনে চলে যায়।

এঘটনায় আশারকোটা গ্রামসহ আশে পাশে এলাকায় জানাযানি হলে বিদেশী ওই তরুনীকে দেখতে হাজারো মানুষ ভিড় জমায়। এরই মধ্যে বিদেশী এই তরুনীর সাথে গ্রামের বাড়ীতে সাইফের পিতা মফিজ মেম্বার লোকজন নিয়ে মারধর বাকবিতন্ড ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে কৌশলে সোমবার রাতে ওই তরুনীকে গ্রামের বাড়ী থেকে নিয়ে আসে কুমিল্লা পদুয়ার বাজার বিশ^রোডে অবস্থিত হোটেল নুরজাহানে। এ বিষয়ে ওই তরুনীর অবস্থান বিষয়ে নুরজাহান হোটেল কর্তৃপক্ষ সাংবাদিকদের কাছে প্রথমে অস্বীকার করলেও পরে সদর দক্ষিণ থানা পুলিশের সহযোগিতায় ৩০৯ নম্বর কক্ষে গিয়ে সত্যতা পাওয়া যায়। সোমবার রাতে হোটেল নুর হাজানে অবস্থানের পর সাইফের বন্ধু বান্ধব মহলে জানাজানি হলে সেখান থেকে তাকে কৌশলে নিয়ে যাওয়া হয় নগরীর রেইসকোর্স এলাকায় হোটেল রেডরফ ইনে। রেডরফ ইন এন এর ম্যানেজারের সার্বিক সহযোগিতায় এক সাক্ষাৎকারে ওই তরুনী বলেন, সাইফ আজকে সকালে ডেনমার্ক চলে গেছে, আমাকে ফোন করে বলে আমিও চলে যেতে, তাই আমি আর বাংলাদেশে থেকে লাভ কি ?

গত মঙ্গলবার সন্ধ্যায় কুমিল্লা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার, নাঙ্গলকোট থানার অফিসার ইনচার্জ মামুনুর রশিদ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে ডেনমার্কে পালিয়ে যাওয়া প্রতারক সাইফের কাছে চলে যেতে সার্বিক সহযোহিতা করেন। বিষয়টি নিয়ে ওই তরুনী নাঙ্গলকোট থানায় একটি সাধারণ ডায়েরী করে রেখেছেন বলে পুলিশ সূত্রে জানা যায়। তবে এ বিষয়ে সাইফের পরিবারের সাথে যোগাযোগ করার চেষ্টা করলেও মোবাইল বন্ধ পাওয়া যায়। এঘটনায় প্রতিবেদককে নিউজ না করতে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও মুঠোফোনে ভয়ভীতি ও হুমকি দেয়া হচ্ছে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com