বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।

হোসেনপুরে জিউর আখড়ার কমিটি পূর্ণগঠনে অনিয়ম : ইউএনও’র বিরোদ্ধে সনাতন ধর্মালম্বীদের অভিযোগ

সঞ্জিত চন্দ্র শীল
  • আপডেট সময় শুক্রবার, ১৯ জুন, ২০২০
  • ৩৭০ বার পড়া হয়েছে

কিশোরগঞ্জের হোসেনপুরে সদ্য বিদায়ী ইউএনও অনিয়মতান্ত্রিকভাবে গঠনতন্ত্রকে উপেক্ষা করে একক সিদ্বান্তে শ্রী শ্রী নরসিংহ জিউর আখড়ার কমিটিতে পছন্দের প্রার্থীকে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় নরসিংহ জিউর আখড়ার কার্যকরি কমিটির সদস্যরা বিদায়ী ইউএনও’র এহেন ন্যাক্কার জনক কর্মকান্ডের প্রতিবাদে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর মেয়র বরাবরে লিখিত অভিযোগ দায়ের করে জরুরি প্রতিকার দাবি করেছেন।

 

অভিযোগপত্র ও অন্যান্য সূত্রে জানা যায়, গত ২৫ মার্চ শ্রী শ্রী নরসিংহ জিউর আখড়ার মন্দিরে সাধারন সম্পাদক গৌতম সাহার হঠাৎ মৃত্যুতে মন্দিরের সাধারন সম্পাদক পদটি শুণ্য হয়। নির্বাচিত কমিটি না হওয়া পর্যন্ত যুগ্ন সাধারন সম্পাদক দায়িত্ব পালন করবে এটাই গনতান্তিক পদ্ধতি থাকলেও কার্যকরি কমিটির উপদেষ্টা প্রদীপ কুমার সরকার হীন স্বার্থ চরিতার্থ করতে গোপনে সদ্য বিদায়ী ইউএনও শেখ মহি উদ্দিনের সাথে দীর্ঘদিন ধরে জোড়ালো লবিং করে আসছে। এরই ধারাবাহিকতায় গত ১৬ জুন বিকেলে শ্রী শ্রী নরসিংহ জিউর আখড়ার সভাপতি ও ইউএনও শেখ মহি উদ্দিনকে বিদায় সংবর্ধনা জানানোর আয়োজন করা হয়। কিন্তু প্রদীপ কুমার সরকার পরিকল্পিত ভাবে বহিরাগতদের মন্দিরে প্রবেশ করিয়ে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানকে কমিটি গঠনের অনুষ্ঠানে রুপান্তরিত করেন। এসময় বহিরাগতরা আচমকা মন্দিরে হট্রগোল ও বিব্রতকর পরিশ্রিতির সৃষ্টি করে। এ সময় জিউর আখড়ার সভাপতি ইউএনও শেখ মহি উদ্দিন কার্যকরি কমিটির মতামতকে তোয়াক্কা না করে আগে থেকেই সরকারি দপ্তরের স্বারক নম্বর ব্যবহারকৃত অফিস আদেশ তৈরি করে সনাতন ধর্মালম্বীদের আইনের মারপ্যাচ দেখিয়ে প্রদীপ কুমার সরকারকে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ঘোষনা করেন। যা সম্পূর্ণ বে আইনি ও আইন বহিঃভূত।

 

এ ঘটনায় শ্রী শ্রী নরসিংহ জিউর আখড়ার কার্যকরি কমিটির সদস্যসহ সনাতন ধর্মালম্বীরা তাৎক্ষনিক ইউএনও’র জারিকৃত অফিস আদেশের বিরোদ্ধে প্রতিবাদ জানান। প্রতিবাদ জানানোর সময় কমিটির সদস্যদের সাথে ইউএনওর সামনেই বহিরাগতদের ঝগড়া বাধে।
এ ঘটনায় গতকাল বৃহঃস্পতিবার (১৮ জুন) বিকেলে শ্রী শ্রী নরসিংহ জিউর আখড়ার কার্যকরি কমিটির সদস্যসহ সনাতন ধর্মালম্বীর শতশত লোক সদ্য বিদায়ী ইউএনও’র এহেন ন্যাক্কার জনক কর্মকান্ডের প্রতিবাদে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর মেয়র বরাবরে লিখিত অভিযোগ দায়ের করে জরুরি প্রতিকার দাবি করেছেন। এ সময় ইউএনও শেখ মহি উদ্দিনের একক সিদ্বান্তের কারনে সনাতন ধর্মালম্বীদের মধ্যে দু’ভাগে বিভক্ত হয়ে বিরোধ সৃষ্টি হয়েছে বলে অভিযোগ পত্রে জানা গেছে।
হোসেনপুর উপজেলার সুশীল সমাজসহ সর্বমহলে প্রশ্ন উঠেছে, কমিটির গঠনতন্ত্র উপেক্ষা করে একক ক্ষমতা বলে কি কারনে রাতারাতি কমিটি পূর্ণগঠন করলেন ইউএনও ? তাছাড়া, কোন ধর্মীয় উপসনালয়ে ইউএনও সভাপতি থাকতেই পারেন কিন্তু কমিটি পূর্ণগঠনে একক সিদ্বান্তে সরকারি দপ্তরের স্বারক নম্বর ব্যবহার করে অফিস আদেশের মাধ্যমে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ঘোষনা করা কতটা আইন সংগত।

 

এ ব্যাপারে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সোহেল জানান, সনাতন ধর্মালম্বীদের অভিযোগ পেয়েছি। সদ্য বিদায়ী ইউএনও’র সরকারি দপ্তরের স্বারক নম্বর ব্যবহার করে যে অফিস আদেশের মাধ্যমে মন্দিরে কমিটি পূর্ণগঠন করেছেন তা সম্পূর্ণ বেআইনি। এ বিষয়ে নবাগত ইউএনও সাথে পরামর্শক্রমে ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন তিনি।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com