শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৩১ পূর্বাহ্ন

অবশেষে পদত্যাগ করলেন বার্সেলোনার সভাপতি জোসেপ মারিয়া

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
  • ১০৮ বার পড়া হয়েছে

চুক্তির মারপ্যাঁচে ফেলে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে আটকে রেখে নানা সমালোচনার মুখে পড়েন স্প্যানিশ ক্লাব বার্সেলোনার বোর্ড সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ।

এরপর মেসির সাবেক সতীর্থ উরুগুয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজের বার্সা ছাড়ার বিষয়েও নিন্দিত হন। এছাড়াও নানামুখী চাপে শেষ পর্যন্ত পদত্যাগ করতে বাধ্য হলেন বার্সেলোনার বোর্ড সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। লিওনেল মেসিদের ক্লাবের প্রধান কর্তার পদ থেকে সরে দাঁড়াতে হলো তাকে।

স্পেনের স্থানীয় সময় অনুযায়ী, মঙ্গলবার সন্ধ্যায় বোর্ড মিটিংয়ের পর পদত্যাগ করেন বার্তোমেউ। তার সঙ্গে বার্সার পরিচালকরাও পদত্যাগ করেন। এছাড়া বার্সেলোনা ক্লাবটির অফিশিয়াল টুইটারে বার্তেমেউয়ের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

 

গত মাসে উয়েফা চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের কাছে লজ্জাজনক ভাবে ৮-২ গোলের ব্যবধানে হারের পর গোটা বার্সেলোনা ক্লাবে এক অস্থিরতা শুরু হয়।  কোচ তিতে সেতিয়ানকে বরখাস্ত করা হয়। কোচ হিসেবে উড়িয়ে আনা হয় বার্সার সাবেক খেলোয়াড় রোনাল্ড কোম্যানকে। এরইমধ্যে ক্লাবের ইতিহাসের সেরা খেলোয়াড় লিওনেল মেসির ক্লাব ছাড়তে চাওয়া নিয়ে ব্যাপক তোলপাড় শুরু হয়।

ক্লাবের এমন দৈন্য দশার পর প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউর বোর্ডের প্রতি অনাস্থা ভোটের আয়োজন করে এক দল বোর্ড সদস্য।
যেখানে প্রায়  ২০ হাজার ৬শ ৮৭টি সদস্য স্বাক্ষর জমা দিয়ে তার অপসরণ চায়। তবে এত বিপুল সংখ্যক স্বাক্ষরের পরেও নিজে থেকে কোনোভাবেই পদত্যাগ করবেন না বলে জানান বার্তোমেউ। বার্তোমেউ জানিয়েছেন, আমাদের বোর্ড এভাবেই কাজ করে যাবে। আমাদের লক্ষ্য বিশ্বের সবচেয়ে শক্তিশালী দল তৈরি করা।

 

এর পরও এক মৌসুমে দু’বার কোচ বদল, লিওনেল মেসি ট্রান্সফার ঠেকিয়ে দেয়া, ২০১৯-২০ মৌসুমে শিরোপাশুন্য থাকা, অদূরদর্শী ট্রান্সফার, ক্লাবের বেসামাল অর্থনীতি, অভ্যন্তরীণ সমস্যাসহ নানা জটিলতায় বার্সেলোনার বিষ ফোঁড়ায় পরিণত হন বার্তেমেউ।

 

গত সোমবার পদত্যাগের সম্ভাবনা ফের উড়িয়ে দেন  বার্তেমেউ। স্পষ্টভাবে তিনি বলেন, পদত্যাগ করার মতো কোনো কারণই ঘটেনি এখানে। প্রশাসকের হাতে ক্লাবটি ছেড়ে দেয়া ঠিক হবে না। মেসির ঘটনার কারণে আমার কখনও মনে হয়নি যে, পদত্যাগ করব। এখনও সরে দাঁড়ানোর কোনো কারণ দেখছি না। বার্সেলোনার জন্য, ক্লাবের জন্য, দলের জন্য মেসিকে ধরে রাখা এবং এখানেই তার অবসর নেয়া নিশ্চিত করার চেষ্টাই ছিল সেরা সিদ্ধান্ত। তরুণ খেলোয়াড় ও মেসির মতো অভিজ্ঞদের মিশেলে নতুন প্রকল্প দারুণ হবে।

 

তবে একদিন যেতে না যেতেই ক্লাবের সব পরিচালকদের নিয়ে পদত্যাগ করলেন বার্তোমেউ। তার পদত্যাগের পর নতুন সভাপতি নিয়োগে আগামী ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে। নতুন এক্সিকিউটিভ বোর্ড নিয়োগের আগে সাময়িকভাবে একটি ম্যানেজমেন্ট বোর্ডকে দায়িত্ব দেয়া হবে। তারাই ক্লাবের দৈনন্দিন কাজ দেখভাল করবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com