বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৯:১৪ পূর্বাহ্ন

আজ থেকে শহীদ সৈয়দ নজরুল মেডিকেলে সব ধরণের চিকিৎসা সেবা শুরু

মো: আল-আমীন
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
  • ২২১ বার পড়া হয়েছে

আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) থেকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে সব ধরণের উন্নত ও আধুনিক চিকিৎসা সেবা চালু হয়েছে।

 

গত ১২ এপ্রিল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালটিকে করোনা ডেডিকেটেড হাসপাতাল ঘোষণা করার পর করোনা ব্যতিত সকল ধরণের চিকিৎসা সেবাসহ ইন্টার্ন প্রশিক্ষণ বন্ধ ছিল। পরে সার্বিক দিক বিবেচনা করে গত ২১ অক্টোবর স্বাস্থ্য মন্ত্রণালয় এক পত্রে করোনার রোগীদের পাশাপাশি সার্বিক চিকিৎসা সেবা চালুর করার এক নির্দেশনা দেয়া হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঘোষণার পর ভারপ্রাপ্ত পরিচালক ডা. হেলাল উদ্দিন (২৩ অক্টোবর) কলেজের সকল চিকিৎসকদের নিয়ে এক সভা করে ২৯ অক্টোবর বৃহস্পতিবার থেকে হাসপাতালে সকল ধরণের চিকিৎসা কার্যক্রম চালু করার সিদ্ধান্ত নেয়।

 

চিকিৎসা সেবাসহ অপারেশন ব্যবস্থা চালুর অনুমতি পাওয়ার পাওয়াতে ৫০০ শয্যার এই মেডিকেল কলেজ হাসপাতালটিতে জনসাধারণের উন্নত ও আধুনিক চিকিৎসা পাওয়ার পথ উন্মুক্ত হলো। এছাড়া প্রশিক্ষণের দাবিতে আন্দোলনে থাকা ইন্টার্ন চিকিৎসকরাও তাদের ইন্টার্নশীপ নিয়ে তৈরি হওয়া জটিলতার সমাপ্তি হয়েছে।

 

তবে চিকিৎসা জন্য১১৯ জন চিকিৎসক কর্মরত থাকার কথা কিন্তু সেখানে কর্মরত রয়েছেন মাত্র ৪৫ জন। ৭৪ জন চিকিৎসকের পদ এখনো শূণ্য রয়েছে। এছাড়া প্রায় দেড় শতাধিক বিভিন্ন পর্যায়ের কর্মচারীর সংকট রয়েছে। তাই প্রতিদিন ব্যাপক সংখ্যক রোগীদের সুষ্ঠু চিকিৎসা সেবা নিশ্চিত করা সম্ভব হবে না বলে আশঙ্কা প্রকাশ করেছেন অনেকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com
%d bloggers like this: