বুধবার, ৩১ মে ২০২৩, ০৯:৩৬ পূর্বাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।

ইমরান খানের দল থেকে নেতাদের পদত্যাগের হিড়িক

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
ইমরান খানের দল থেকে নেতাদের পদত্যাগের হিড়িক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) জন্য আরও একটি ধাক্বা। একে একে দল ছেড়ে গেছেন প্রায় দুই ডজন মন্ত্রী ও এমপি। সর্বশেষ ইমরানের নেতৃত্বাধীন সরকারের তথ্যমন্ত্রীর দায়িত্ব পালন করা ফাওয়াদ চৌধুরী পিটিআই ছাড়ার ঘোষণা দেন। শুধু তাই নয়, রাজনীতির পাশাপাশি পিটিআই ও ইমরান খান থেকেও কয়েকদিন দূরে থাকবেন বলে জানান তিনি।

বুধবার টুইট বার্তায় ফাওয়াদ চৌধুরী বলেন, ৯ মের ঘটনায় আমি ঘৃণা জানাই। আমি রাজনীতি থেকে ইস্তফা নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। দলে পদ ছেড়ে দেয়ার পাশাপাশি আমি ইমরান খানের সঙ্গেও দূরত্ব বজায় রাখবো।

এর কয়েক ঘণ্টা পর পিটিআই মহাসচিব ও সাবেক অর্থমন্ত্রী আসাদ উমর জানান, তিনি এই পদে আর থাকবেন না। কিন্তু দলের কর্মী হয়ে থাকবেন। ইসলামাবাদে আয়োজিত সংবাদ সম্মেলনে এমনটি ঘোষণা দেন তিনি।

তিনি বলেন, ৯ মের ঘটনার পর এই পদে দায়িত্ব পালন করা আমার পক্ষে অসম্ভব হয়ে পড়েছে। তাই আমি দলের মহাসচিব ও গুরুত্বপূর্ণ কমিটি থেকে নিজের নাম সরিয়ে নিচ্ছি। আগেরদিন সন্ধ্যায় ১৪ দিনের জামিন পান আসাদ উমর।

এর আগে মঙ্গলবার দলের জ্যেষ্ঠ সহ-সভাপতি শিরিন মাজারি পদত্যাগের ঘোষণা দেন। ১২ মে থেকে শিরিনকে চারবার গ্রেপ্তার করে পুলিশ। প্রতিবারই তিনি জামিনে বের হয়ে আসেন। সংবাদ সম্মেলনে শিরিন বলেন, আজ থেকে আমি আমার পরিবার, মা ও সন্তানদের কারণে পিটিআই কিংবা যেকোনো রাজনৈতিক দল থেকে দূরে থাকব।

এ ছাড়া পিটিআই ছাড়ার ঘোষণা দিয়েছেন দলটি থেকে নির্বাচিত জাতীয় পরিষদের সদস্য আফতাব হোসাইন সিদ্দিকী, পিটিআই পশ্চিম পাঞ্জাবের সভাপতি ফায়জুল্লাহ কামোকা, পিটিআই থেকে নির্বাচিত পাঞ্জাব প্রাদেশিক পরিষদের সদস্য আবদুল রাজ্জাক খান নিয়াজীসহ প্রায় দুই ডজন পিটিআই নেতা।

গত ৯ মে ইমরান খানকে গ্রেপ্তারের প্রতিবাদের সারাদেশে বিক্ষোভ চলছিল। যা রক্ষক্ষয়ী সংঘর্ষে রূপ নেয়। এসব সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়েছিল। আদালতের নির্দেশে তারা বাইরে বের হওয়ার পরই অজানা কারণে পিটিআই এবং রাজনীতি ছাড়ার ঘোষণা দিচ্ছেন।

এদিকে, দল থেকে নেতাদের পদত্যাগের হিড়িক পড়ে যাওয়ার পর ইমরান তার এক টুইটে প্রতিক্রিয়া জানিয়েছেন। দলীয় নেতাদের জোর করে পদত্যাগ এবং দল ছাড়তে বাধ্য করা হচ্ছে ইঙ্গিত করে তিনি বলেছেন, ‘পাকিস্তানে জোর করে বিয়ে দেয়ার বিষয়টি আমরা সবাই শুনেছি, কিন্তু পিটিআইয়ের ক্ষেত্রে একটি নতুন ধারণা জন্ম নিয়েছে। এখন জোর করে তালাকও নেয়ানো হয়। সূত্র: আল-জাজিরা

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2023 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: