রবিবার, ২০ জুন ২০২১, ০৯:২৪ অপরাহ্ন

উদ্বোধনের আগেই ভেঙে গেছে মডেল মসজিদে ব্যবহৃত সকল টাইলস

আলী হায়দার, কুলিয়ারচর, কিশোরগঞ্জ
  • আপডেট সময় বুধবার, ৯ জুন, ২০২১
  • ২৪৯ বার পড়া হয়েছে
উদ্বোধনের আগেই ভেঙে গেছে মডেল মসজিদে ব্যবহৃত সকল টাইলস

কিশোরগঞ্জে কুলিয়ারচর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের কাজ অসম্পূর্ণ রেখেই তড়িঘড়ি করে উদ্বোধন হচ্ছে আজ।

বুধবার (৯ জুন) দুপুরে উপজেলা পরিষদের পুরাতন মসজিদের পাশে নির্মাণাধীন মডেল মসজিদে গিয়ে দেখা যায় উদ্বোধনের আগেই ভেঙে গেছে মসজিদে ব্যবহৃত দ্বিতীয় তলায় নামাজের স্থান ও সিড়ি থেকে দ্বিতীয় তলায় উঠার মূল প্রবেশ ধারে লাগানো প্রায় সকল টাইলস ভেঙে বড় বড় ফাটল দেখা দিয়েছে এবং কিছু কিছু স্থানে ভাঙা টাইলস জোড়াতালি দিয়ে লাগানো হয়েছে।

স্থানীয়রা বলেন সরকারের এই মহতি উন্নয়নমূলক কাজে ঠিকাদারী প্রতিষ্ঠানের অবহেলা ও দূর্নীতির কারনে সরকারের ভাবমূর্তি ব্যাপকভাবে ক্ষুন্ন হচ্ছে।

এ ব্যাপারে কে.পি.এল কনস্ট্রাকশনের প্রকৌশলী আবু সাঈদ বলেন, টাইলস লাগানোর পর এসব টাইলস ফেটে যাচ্ছে। আমাদের কাজ এখনো শেষ হয়নি। কাজ শেষ করার আগে নতুন টাইলস লাগানো হবে।

এ ব্যাপারে নির্মাণাধীন প্রতিষ্ঠান কে.পি.এল কন্সট্রাকশনের ঠিকাদার ইখতিয়ার উদ্দিন আহমেদের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে বিষয়টি নিয়ে তিনি অবগত আছেন জানিয়ে বলেন, এর জন্য আমাকে চাপ পোহাতে হচ্ছে। দেশে মার্বেল টাইলসের ক্রাইসিস থাকায় এগুলো নতুন করে সংস্কার সম্ভব হচ্ছে না। তবে যতোটুকু সংস্করণ করা যায়, আমরা করে দিবো।

মডেল মসজিদের ত্রুটির বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী বলেন মসজিদটি পরিদর্শন করে সমস্যা সম্পর্কে অবগত হই এবং সাথে সাথে গণপূর্তের এসডিও কে অবহিত করি ।

উল্লেখ্য, মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার দেশের প্রতিটি জেলা ও উপজেলায় নির্মাণাধীন ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে প্রথম পর্যায়ে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র শুভ উদ্বোধনের সিদ্ধান্ত নেয় সরকার। এর মধ্যে কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলা মডেল মসজিদ ও ইসলামি কেন্দ্রও রয়েছে । ইসলামিক ফাউন্ডেশনের তত্বাবধায়নে প্রকল্পটি বাস্তবায়ন করছে গণপুর্ত বিভাগ। ঠিকাদারি প্রতিষ্ঠান হিসেবে নির্মাণ কাজ করছে এস,এস,এম,টি এন্ড কে,পি,এল কন্সট্রাকশন (জে.ভি) ।

পূর্বনির্ধারিত তারিখ অনুযায়ী বৃহস্পতিবার (১০ জুন) সাড়ে ১০ ঘটিকার সময় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এম.পি গণ ভবণ থেকে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থেকে ৫০ টি মডেল মসজিদের মধ্যে ১২ কোটি ৫১ লাখ ৯২ হাজার ৯ শ ১৩ টাকা ব্যয়ে কুলিয়ারচর উপজেলা মডেল মসজিটিও উদ্বোধন করবেন বলে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম পি.এইচ.ডি এর একটি আমন্ত্রন পত্রের মাধ্যমে জানা যায়।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: