সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৮:৪২ অপরাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।
সর্বশেষ খবর :
চুরি করা গরু জবাই করে মাংস পাচারকালে আটক-২ মৌলভীবাজারে কোটা সংস্কারের নামে দেশব্যাপী নৈরাজ্যের প্রতিবাদে মানববন্ধন ‘কোটা আন্দোলনকারীদের আলোচনার প্রস্তাবকে স্বাগত জানিয়েছে প্রধানমন্ত্রী, আজকেই বসতে প্রস্তুত’ মৌলভীবাজারে জেলা জামায়াতের আমীর গ্রেফতার সব অনভিপ্রেত ঘটনায় বিচারবিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী হঠাৎ ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষামন্ত্রী আমার বিশ্বাস উচ্চ আদালতে ন্যায়বিচার পাবে শিক্ষার্থীরা: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহ্বান পুলিশের যাত্রাবাড়ীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ, মেয়র হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায় আগুন

এইচএসসি পরীক্ষার স্থগিত হওয়া ৪ বিষয়ে নতুন সময়সূচি

ডেস্ক নিউজ
  • আপডেট সময় রবিবার, ১৩ আগস্ট, ২০২৩
  • ২৮ বার পড়া হয়েছে
এইচএসসি পরীক্ষার স্থগিত হওয়া ৪ বিষয়ে নতুন সময়সূচি

চট্রগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষার স্থগিত হওয়া প্রথম ৪ বিষয়ের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। এ চার বিষয়ের পরীক্ষ যথাক্রমে ২৭ সেপ্টেম্বর, ১, ৩ ও ৫ অক্টোবর অনুষ্ঠিত হবে।

অন্যদিকে মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীন প্রথম ৪টি বিষয়ের পরীক্ষা যথাক্রমে ১, ৩, ৫ ও ৮ অক্টোবর অনুষ্ঠিত হবে।

এর আগে শুক্রবার (১১ আগস্ট) রাতে আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয়ক প্রফেসর তপন কুমার সরকার জানান, প্রাকৃতিক দুর্যোগের কারণে তিন শিক্ষা বোর্ডের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষা পেছানো হয়েছে।

তিনটি বোর্ড হলো- চট্টগ্রাম শিক্ষা বোর্ড, মাদ্রাসা শিক্ষা বোর্ড এবং কারিগরি শিক্ষা বোর্ড।

তপন কুমার সরকার জানান, প্রাকৃতিক দুর্যোগের কারণে ওই তিন শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি ও সমমান পরীক্ষা আগামী ১৭ আগস্টের পরিবর্তে ২৭ আগস্ট থেকে শুরু হবে। অন্যান্য বোর্ডের পরীক্ষা যথারীতি ১৭ আগস্ট থেকে প্রকাশিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষায় ৯টি সাধারণ, আলিম ও কারিগরি শিক্ষা বোর্ডে ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ শিক্ষার্থী অংশ নেবে। এর মধ্যে এইচএসসি পরীক্ষায় ১১ লাখ ৮ হাজার ৫৯৪ জন, আলিম পরীক্ষায় ৯৮ হাজার ৩০১ জন এবং এইচএসসি ভোকেশনাল পরীক্ষায় এক লাখ ৫২ হাজার ৭১৭ শিক্ষার্থী অংশ নেবে। সারাদেশে দুই হাজার ৬৫৮ কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিদেশের আট কেন্দ্রে এবার ৩২৭ জন পরীক্ষা অংশ নেবে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com