রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৮:৪১ অপরাহ্ন

এবছর মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা পাচ্ছেন তিন জন

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় সোমবার, ২ নভেম্বর, ২০২০
  • ১১৪ বার পড়া হয়েছে

৬ষ্ঠ মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০২০ ঘোষণা করা হয়েছে। কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননায় এবারের তালিকায় স্থান পেয়েছেন নাসিরউদ্দিন ফারুকী, ভূপেন্দ্র ভৌমিক দোলন ও এ্যাড. শাহ আজিজুল হক।

 

প্রথাগত আনুষ্ঠানিকতার বাইরে ব্যতিক্রমী আয়োজনের মাধ্যমে ‘সম্মাননা বক্তৃতা’ মাজহারুন-নূর ফাউন্ডেশন-এর বিশেষ তাৎপর্যপূর্ণ দিক। কিশোরগঞ্জে ‘সম্মাননা বক্তৃতা’র প্রবর্তক মাজহারুন-নূর ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক প্রফেসর ড. মাহফুজ পারভেজ ইতিপূর্বে আরো পাঁচটি সম্মাননা বক্তৃতা প্রদান করেন। এবারের আয়োজনে তিনি ‘কিশোরগঞ্জে আইন পেশার নান্দনিক বিন্যাস’ শীর্ষক সম্মাননা বক্তৃতা প্রদান করবেন।

 

স্থানীয় আইন পেশাতে যারা ছিলেন বা আছেন, অবস্থানের কারণে যাদের মেধা ও মননের উপযুক্ত মূল্যায়ন হয় নি। অথচ তারা পেশার বাইরে শিক্ষা, সংস্কৃতি, শিল্প, সাহিত্য, রাজনীতিসহ বহুমাত্রিক ক্ষেত্রে মূল্যবান অবদান রেখে সমাজ প্রগতিকে বেগবান করেছেন। বক্তৃতায় সেই অর্জনের ইতিহাসকে তুলে আনার চেষ্টা করা হবে। বীক্ষণ করা হবে পেশার পাশাপাশি তাদের সামাজিক, সাংস্কৃতিক কাজের নান্দনিকতাও।

 

জানা যায়, বরাবরের মতোই মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ও বক্তৃতা জাকজমকপূর্ণভাবে অনুষ্ঠিত হলেও চলমান করোনাভাইরাসের কারণে ৬ষ্ঠ মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ও বক্তৃতা ২০২০ অনুষ্ঠান ভার্চুয়াল প্লাটফর্মে বা পরবর্তীতে অনুকূল পরিস্থিতিতে আয়োজন করা চিন্তা রয়েছে।

 

উল্লেখ্য ইতিপূর্বে ১ম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা ২০১৫ (আলোর পথের যাত্রী: সাহিত্যিক-শিক্ষাবিদ প্রাণেশকুমার চৌধুরী), ২য় মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা ২০১৬ (দীপ্তিমান শিক্ষকদম্পতি: অধ্যক্ষ মুহঃ নূরুল ইসলাম/খালেদা ইসলাম বড়আপা), ৩য় মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা ২০১৭ (প্রজ্ঞার দ্যুতি ও আভিজাত্যের প্রতীক: প্রফেসর রফিকুর রহমান চৌধুরী), ৪র্থ মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০১৮ (ঋদ্ধ মননের প্রাগ্রসর ভূমিপুত্র শতবর্ষী ব্যক্তিত্ব: শাহ মাহতাব আলী) এবং ৫ম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০১৯ (স্বাস্থ্যসেবা ও উচ্চশিক্ষা বিস্তারের পথিকৃৎ: প্রফেসর ডা. আ. ন. ম নৌশাদ খান-ডা. সুফিয়া খাতুন) অনুষ্ঠিত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2020 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com
%d bloggers like this: