বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৫:২৯ অপরাহ্ন

এ বছর জয় বাংলা কনসার্ট হচ্ছে না

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ৬৪ বার পড়া হয়েছে
এ বছর জয় বাংলা কনসার্ট হচ্ছে না

তরুণ প্রজন্মকে ইতিহাস ও দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন-সিআরআই আয়োজিত ‘জয় বাংলা কনসার্ট’ প্রতিবছরের ৭ মার্চ আয়োজিত হলেও এ বছর করোনার কারণে এই অনুষ্ঠান হচ্ছে না বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠানটি।

সিআরআই ট্রাস্টি বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক জানিয়েছেন, ২০২২ সালে আরও বড় পরিসরে এই আয়োজন করা হবে। ২০১৫ সাল থেকে তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করতে ৭ মার্চ জয় বাংলা কনসার্ট অনুষ্ঠিত হয়ে আসছে।

দেশাত্মবোধক গানসহ জাতির পিতার ঐতিহাসিক ভাষণের স্মরণে দেশীয় ব্যান্ড দলগুলো এই আয়োজনে পরিবেশন করেন তাদের সেরা পারফর্মেন্সগুলো। এ বছর কনসার্টটি মহামারির কারণে করা হচ্ছে না জানিয়ে সিআরআই ট্রাস্টি বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক বলেছেন, জয় বাংলা কনসার্টের অভাব অনুভব করছে দেশের তরুণ সম্প্রদায়। আগামী বছর এই আয়োজন আরো ঘটা করে অনুষ্ঠিত হবে।

তবে, সরাসরি না হলেও এ বছর অতীতে অনুষ্ঠিত কনসার্টের মূল অংশগুলো সন্নিবেশ করে তা ভার্চুয়াল মাধ্যমে প্রচারিত হবে। সিআরআই ও ইয়ং বাংলার ফেসবুক পেইজের পাশাপাশি কিছু গণমাধ্যমও তাদের পেইজ থেকে এই অনুষ্ঠানটি অনলাইন সম্প্রচার করবে।

২০১৬ তে জয় বাংলা কনসার্টে প্রথম বারের মতো জাতির পিতার ভাষণের রঙিন সংস্করণ প্রদর্শিত হয়। এছাড়া ২০২০ এ হলোগ্রাফ ভিজ্যুয়ালের মাধ্যমে ৭ই মার্চের ভাষণ আরো জীবন্ত হয়ে ওঠে তরুণ প্রজন্মের কাছে। গানের পাশাপাশি জাতির পিতার দুই কন্যাসহ পরিবারের সদস্যদের উপস্থিতি তরুণ প্রজন্মকে দারুণভাবে উদ্দীপনা যুগিয়ে আসছে গেল অর্ধযুগ ধরে।

৭ই মার্চ। বাঙালির স্বাধীনতা ও মুক্তির ইতিহাসে অবিস্মরণীয় এক মহাকাব্য রচনার দিন। বিশেষ এই দিনে জাতির পিতার স্মরণে, তরুণ প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুর প্রতি আরো ভালোবাসা জাগিয়ে তুলতে ২০১৫ থেকে জয়বাংলা কনসার্ট এর আয়োজন করে আসছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের প্রতিষ্ঠান ইয়ং বাংলা।

amena.com.bd

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 Onenews24bd.Com
Theme Customized by Le Joe
%d bloggers like this: